রিয়াদে অসহায়দের পাশে প্রিমিয়াম সুইটস ও বন্ধু মহল

আব্দুল হালিম নিহন
আব্দুল হালিম নিহন আব্দুল হালিম নিহন , সৌদি আরব প্রতিনিধি
প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ২৩ মে ২০২০

ধীরে ধীরে সৌদি আরবেও বাড়ছে মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। স্থানীয় নাগরিক ও প্রবাসীদের সুরক্ষায় দেশটি শুরু থেকে নিয়েছে নানা পদক্ষেপ। যেন কিছুতেই কিছু হচ্ছে না, এ অবস্থায় সৌদিতে থাকা প্রায় ২১ লাখের বেশি প্রবাসী বেকার হয়ে পড়েছে।

অসহায় এবং ক্ষুধার্ত প্রবাসীদের জন্য সৌদি আরব রিয়াদের রেস্টুরেন্ট প্রিমিয়াম সুইটসের সিআইপি মীর রাসেল সুজনের সহধর্মিণী নাজনিন রাসেলের পরিচালনায় করোনা শুরুর প্রথম থেকে রিয়াদে বসবাসরত প্রবাসীদের পাশে দাঁড়িয়েছেন নানা উদ্যোগ নিয়ে। তিনি খাদ্য সামগ্রী, রমজানে ইফতার, ঈদের উপহার দিচ্ছেন বন্ধু মহলকে সাথে নিয়ে। ২০০ প্রবাসীকে খাদ্য-সামগ্রী বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

প্রবাসীদের উপহার হিসেবে কী থাকছে এমন এক প্রশ্নের জবাবে নাজনিন রাসেল বলেন, আমরা তেমন কিছু দিতে পারছি না। এই অসময়ে আমাদের সবার উচিৎ যে যেখানে অসহায় অবস্থায় আছে সেখানে গিয়ে সবার খোঁজ-খবর নেয়া। কিন্তু বর্তমান এই পরিস্থিতির মধ্য অনেক প্রদেশে ২৪ ঘণ্টা লকডাউন, কারফিউ, আবার এক শহর থেকে অন্য শহরে প্রবেশ নিষিদ্ধ। যার ফলে আমরা রিয়াদের বাহিরে যে সকল প্রবাসীরা কষ্টে আছেন তাদের জন্য কিছুই করতে পারছি না।

saudi

তিনি বলেন, সৌদি আরবের বিভিন্ন সোশ্যাল মিডিয়ার সহযোগিতায় আমরা প্রথম থেকে চেষ্টা করছি রিয়াদে বসবাসরত প্রবাসীদের জন্য এই অসময়ে কিছু করার। তারই ধারাবাহিকতায় ঈদ উপলক্ষে আমরা অসহায়দের চাল, ডাল, মুরগী, তেল, মসলা, চিনি, লবন, খেজুর, ডিম, সেমাই, দুধ, আলু, পেঁয়াজ দিয়ে এক মাসের একটি প্যাকেজ বানিয়েছি।

এদিকে বন্ধু মহলের পক্ষ থেকে, জিয়াউল হক জিয়া, সিআইপি মীর রাসেল সুজন, রইস উজ্জামান, সেলিম উদ্দিনসহ অন্যান্যরা পরবাসীদের অগ্রিম ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, বর্তমান এই পরিস্থিতি থেকে আল্লাহ আমাদের অবশ্যই উদ্ধার করবে। তারা পরামর্শ দেন এই সময়ে কেউ হতাশ না হয়ে আল্লাহর কাছে দোয়া করতে।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com