গ্রিসে ভিন্ন আঙ্গিকে ঈদুল ফিতর উদযাপন

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৩:০৪ পিএম, ২৫ মে ২০২০
ফাইল ছবি

করোনাভাইরাসজনিত কারণে আরোপিত বাধা-নিষেধের মধ্যেই গ্রিসে প্রবাসী বাংলাদেশিরা আগ্রহ ও উচ্ছ্বাসের মধ্যদিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করেছেন। স্থানীয় সময় রোববার (২৪ মে) এথেন্সে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

প্রতিবারের মতো দূতাবাসের সহায়তায় এবার এথেন্সের কুমুদুরু পার্কে কেন্দ্রীয় ঈদ জামাত অনুষ্ঠিত না হলেও বাংলাদেশিরা প্রবাসীরা নিজ নিজ এলাকায় স্থানীয়ভাবে সীমিত পরিসরে সামাজিক দূরত্ব রক্ষা করে ঈদের জামাতের আয়োজন করেন। দূতাবাস পরিবারের সদস্যরা দূতাবাস প্রাঙ্গণে ঈদের জামাতের আয়োজন করেন।

ঈদ জামাতের আগে প্রবাসীদের ঈদের শুভেচ্ছা জানিয়ে পারস্পরিক সম্প্রীতির আহ্বান জানান গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন। তিনি তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, পবিত্র ঈদুল ফিতরের মহিমায় উদ্ভাসিত হয়ে উঠুক প্রবাসী বাংলাদেশিদের জীবন। মানুষে মানুষে প্রীতির বন্ধনে গড়ে উঠুক ঐক্য।

তিনি আরও বলেন, আমরা খুব শিগগিরই করোনামুক্ত স্বাভাবিক পরিবেশে ফিরে যেতে সক্ষম হবো। সম্প্রীতি এবং আনন্দের ধারা প্রবাহিত হবে আমাদের মাঝে।

ঈদ জামাতের পর রাষ্ট্রদূত এথেন্স, মানোলাদা, লাপ্পা, থেসালোনিকি এবং বিভিন্ন গ্রিক দ্বীপ রোদস, ক্রিট, মিকোনোস, এগিনা এবং মাল্টায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। রাষ্ট্রদূত দূর-দূরান্তের প্রবাসীদের খোঁজখবর নেন এবং তাদের বিভিন্ন সমস্যার কথা শোনেন।

দূতাবাসের ঈদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে দূতাবাসের কাউন্সিলর মো. খালেদসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এসআর/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]