কুয়েতে শেখ ফজিলাতুন নেছার জন্মবার্ষিকী উদযাপন

প্রবাস ডেস্ক
প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪২ এএম, ০৯ আগস্ট ২০২৩

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (৮ আগস্ট) কুয়েতের মিসিলায় বাংলাদেশ দূতাবাসের হল রুমে দিবসটি উদযাপন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু কর্নারে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছার প্রতিকৃতিতে পুষ্প অর্পণ ও শ্রদ্ধা নিবেদন শেষে দেশ ও জাতির কল্যাণে এবং শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

পরে দূতাবাসের মাল্টিপারপাস হল রুমে আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান।

কুয়েতে শেখ ফজিলাতুন নেছার জন্মবার্ষিকী উদযাপন

প্রশাসনিক কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সঞ্চলনায় অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী সমূহ পাঠ করেন শোনানো হয়। প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয় এরপরে উন্মুক্ত আলোচনায় অংশ নেয় প্রবাসী বাংলাদেশিরা।

এ সময় প্রথম সচিব ও দূতালয় প্রধান নিয়াজ মোরশেদ, মিনিস্টার শ্রম আবুল হোসেন প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) ইকবাল আক্তার, ডিফেন্স এটার্চি ব্রিগেডিয়ার জেনারেল মু. হাসান-উজ-জামান, সোনালী ব্যাংক প্রতিনিধি লুৎফুর রহমান, আওয়ামী লীগ, বাংলাদেশ কমিউনিটি, বাংলাদেশ প্রেস ক্লাবের নেতাসহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও বাংলাদেশি ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মী, কুয়েতে বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

এমআরএম/জেআইএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]