খামিস মুশাইতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

ক ম জামাল উদ্দীন , আসির প্রদেশ, সৌদি আরব সৌদি
প্রকাশিত: ১১:৫৬ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৩:৫৯ এএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

সৌদি আরবের আসির প্রদেশ বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেছে। এ দিবস উপলক্ষে খামিস মুশাইতে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে কোরআন তেলোয়াত করেন মো. পারভেজ। সংগঠনের সভাপতি রুস্তম শাহরিয়ারের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আজাদ রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু পরিষদের প্রধান উপদেষ্টা ও সৌদি জার্মান হাসপাতালের সাপোর্ট সার্ভিসেস ম্যানেজার আবুবকর কামাল।

বিশেষ অতিথি ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক এস এম, জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি আবুল কালাম আজাদ। এছাড়া উপস্থিত ছিলেন শেলু চৌধুরী, আনোয়ার মোস্তাক ও উপদেষ্টা শফিউল আজম। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন সহ-সভাপতি আলহাজ বেলাল উদ্দিন।

jagonews24

অনুষ্ঠানে বক্তব্য রাখেন গিয়াস উদ্দীন, স্বাধীন আহমদ মিঠু, মাহিন উদ্দিন, আব্দুল করিম, মো. সালাহউদ্দিন ও নুর কাশেম প্রমুখ। মহান একুশের তাৎপর্য ও ভাষা আন্দোলনের বিভিন্ন দিক নিয়ে বক্তারা আলোচনা করেন। প্রধান অতিথি বঙ্গবন্ধু পরিষদের সব নেতাকর্মীদের পারস্পরিক শ্রদ্ধা বজায় রাখার আহ্বান জানান।

মহান শহীদদের আত্মার মাগফেরাত, জননেত্রী শেখ হাসিনার হেফাজত কামনায় দোয়া মাহফিল পরিচালনা করেন আবুবকর কামাল। সমাপনী বক্তব্য দিয়ে পরিষদের নেতা, কর্মীদের এক যোগে কাজ করার আহ্বান জানিয়ে সভা সম্পন্ন করেন রুস্তম শাহরিয়ার।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com