মাদ্রিদে মুসলিম কমিউনিটির সঙ্গে সোশ্যালিস্ট পার্টির মতবিনিময়

মিরন নাজমুল
মিরন নাজমুল মিরন নাজমুল , স্পেন প্রতিনিধি
প্রকাশিত: ০৪:৩২ এএম, ২২ এপ্রিল ২০১৯

 

আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠিতব্য স্পেনের জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণার অংশ হিসেবে দেশটির ক্ষমতাসীন দল সোশ্যালিস্ট পার্টি মাদ্রিদে বাংলাদেশি মুসলমান কমিউনিটির সঙ্গে মতবিনিময় সভা করেছে।

২০ এপ্রিল রাত ৮টায় মাদ্রিদের বাঙালি অধ্যুষিত এলাকা লাভাপিয়েস-এর বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সোশ্যালিস্ট পার্টির নেতারাসহ অনেক প্রবাসী বাংলাদেশি এ সভায় অংশগ্রহণ করেন। পার্টির নেতারা মসজিদে মতবিনিময় সভায় আসলে প্রথমে তাদের ফুল দিয়ে বরণ করা হয়। এরপরে শুরু হয় সভা।

বায়তুল মোকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদারের সভাপতিত্বে ও ভালিয়েন্তে বাংলার সভাপতি ফজলে এলাহীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় সোশ্যালিস্ট পার্টির নেতারা আসন্ন সংসদ নির্বাচনে নিজ দলের প্রার্থীদের জয়ী করার জন্য বাংলাদেশি মুসলিম কমিউনিটির সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশি কমিউনিটির নেতারা লাভাপিয়েস অঞ্চলে একটি বড় মসজিদ নির্মাণের ব্যাপারে বর্তমান ক্ষমতাসীন এই দলের সহযোগিতা পাবার জন্য আশা প্রকাশ করেন। এ ছাড়া স্পেনের বর্তমান অভিবাসন আইন শিথিল করার জন্য দলটির নেতাদের দৃষ্টি আকর্ষণ করেন।

southeast

সভায় উপস্থিত সোশ্যালিস্ট পার্টির ফেডারেল এক্সিকিউটিভ কমিশন ও মাদ্রিদ অ্যাসেম্বলির সদস্য মনিকা সিলভানা গনজালেস বক্তব্যে বলেন, ‌‘সোশ্যালিস্ট পার্টি একটি অভিবাসীবান্ধব দল এবং তারা সরকার গঠন পুনরায় সরকার গঠন করতে পারলে অভিবাসীদের জন্য কাজ করবেন।’

দলের নেতা হেনা বলেন, ‘সবার জন্য নির্ভরশীল একটি দেশ হিসেবে ‘স্পেন’কে গড়তে সোশ্যালিস্ট পার্টি কাজ করে যাচ্ছে। তার দল জয়যুক্ত হয়ে শিগগিরই আবার এভাবে সবার সঙ্গে দেখা করবেন। নির্বাচনে সহযোগিতা ও তাদের দলকে ভোট দেবার আবেদন করে বক্তব্য দেন সোশ্যালিস্ট পার্টি নেতা কারোলিনা ও মানুয়েল।

মতবিনিময় সভায় বাংলাদেশ মুসলিম কমিউনিটির পক্ষে বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি আল আমিন মিয়া, বায়তুল মোকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল খালেক। এর আগে, সোশ্যালিস্ট পার্টির নেতারা মসজিদে এলে তাদের ফুল দিয়ে স্বাগত জানানো হয়।

সভায় বাংলাদেশিদের পক্ষে বক্তারা আগামী নির্বাচনে প্রার্থীদের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন এবং প্রবাসী বাংলাদেশিরা যাতে বিভিন্ন ক্ষেত্রে দলটির সহযোগিতা পায় সেটা ও প্রত্যাশা করেন।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :