সৌদি কমিউনিটি পরিচালিত দুটি স্কুল নিজস্ব জমিতে করা হবে

ক ম জামাল উদ্দীন ক ম জামাল উদ্দীন , সৌদি আরব
প্রকাশিত: ০৫:১৪ এএম, ১১ মে ২০১৯

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের সময়ে কারো চাহিদা অপূর্ণ থাকবে না। সৌদি আরবের কমিউনিটি পরিচালিত দুটি স্কুল অ্যান্ড কলেজ নিজস্ব অর্থায়নে পরিচালিত হবে। বাংলাদেশ সরকার প্রবাসীদের জন্য যা যা করণীয় সবকিছু করবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

গতকাল সৌদি আরবের জেদ্দায় আওয়ামী লীগের আয়োজনে গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব বলেন। তিনি বলেন, শেখ হাসিনা যতদিন বেঁচে আছেন বাংলাদেশের উন্নয়ন অব্যাহত থাকবে এবং উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথি কনসাল জেনারেল এফএম বোরহান উদ্দিন বলেন, শিক্ষামন্ত্রী পররাষ্ট্রমন্ত্রী থাকা অবস্থায় সৌদি আরবের প্রবাসীদের আকামা ট্রান্সফারসহ সবধরনের সুযোগ-সুবিধার জন্য সৌদি সরকারের সঙ্গে সফলভাবে কাজ করেছেন। এখনও শিক্ষার মানকে উন্নত করতে কাজ করে যাচ্ছেন। কনসাল জেনারেল সৌদি আরবে বাংলাদেশ ন্যাশনাল কারিকুলামে পরিচালিত দুটি স্কুল অ্যান্ড কলেজকে এমপিওভুক্তি করার দাবি জানানো হয়।

জেদ্দার এলিট হোটেলে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেদ্দাস্থ আওয়ামী লীগের দশ সংগঠন প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট মাহমুদুল হাসান শামীম। ফ্রেন্ডস অব বাংলাদেশ জেদ্দার সাধারণ সম্পাদক দেলোয়ার সরকারের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জাওদুল রহিম ওয়াদুদ টিপু।

বক্তব্য দেন সারতাজুল ইসলাম দিপু, ফজলুল করিম ভিক্টর, হুমায়ূন কবির আরো অনেকেই। উপস্থিত ছিলেন জেদ্দার বাংলাদেশ কনস্যুলেটের কর্মকর্তা ও মক্কা জেদ্দা থেকে আগত অসংখ্য নেতাকর্মী।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]

আপনার মতামত লিখুন :