কুয়েতে ৮৭ জুমা শেষে ফের বাংলায় খুতবা শুরু

প্রবাস ডেস্ক প্রবাস ডেস্ক
প্রকাশিত: ১১:৩০ এএম, ২৬ নভেম্বর ২০২১

জসীম উদ্দিন ভূঁইয়া, কুয়েত

কুয়েতে দীর্ঘ ৮৭ জুমার পর পুনরায় শুক্রবার (১৯ নভেম্বর) জুমার নামাজে বাংলা ভাষাসহ বিশ্বের আরও ১৫টি ভাষায় জুমার খুতবা পাঠের অনুমতি দিয়েছে দেশটির ধর্ম মন্ত্রণালয়।

জানা গেছে, ফরওয়ানিয়া, রোমাতিয়া, চেবদী, সোলবিয়া, জাহারা এলাকায় নির্দিষ্ট মসজিদে বাংলা খুতবা পাঠ করা হয়েছে। এছাড়াও ধাপে ধাপে পূর্বের চালু থাকা সব মসজিদে বাংলা ভাষাসহ বিভিন্ন দেশের ভাষায় খুতবা চালু হবে।

করোনা মহামারি শুরু হওয়ার কারণে ২০২০ সালের ১৩ মার্চ থেকে মসজিদসমূহে নামাজ বন্ধ করে দেওয়া হয়। বর্তমানে কাছাকাছি দাঁড়িয়ে স্বাভাবিক নিয়মে নামাজ আদায়ের করছেন মুসল্লিরা।

jagonews24

এ বিষয়ে কুয়েতপ্রবাসী বাংলাদেশি মুখলেসুর রহমান, দীর্ঘদিন করোনার কারণে বন্ধ থাকা পর পুনরায় মসজিদে বাংলা খুতবা চালু হওয়াতে আমরা খুব খুশি। প্রবাসে নিজের ভাষা দ্বীনি আমল ও জ্ঞান শিক্ষা নিতে পারি।

তিনি বলেন, আশা করবো বাংলা খুতবা শুনতে মুসলিম ভাইয়েরা সবাই একত্রিত হয়ে এসে দ্বীনি শিক্ষা গ্রহণ করে ব্যক্তিজীবনের আমল করার আহ্বান জানান এ বাংলাদেশি।

এমআরএম/জিকেএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]