সিলেট সমিতি জার্মানির উদ্যোগে ঈদ পুনর্মিলনী

হাবিবুল্লাহ আল বাহার
হাবিবুল্লাহ আল বাহার হাবিবুল্লাহ আল বাহার
প্রকাশিত: ০৮:০৮ এএম, ০৮ মে ২০২৩

বৃহত্তর সিলেট সমিতি জার্মানির উদ্যোগে ফ্রাঙ্কফুর্টে বার্ষিক সাধারণ সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। ফ্রাঙ্কফুর্টের একটি অডিটোরিয়ামের এ অনুষ্ঠানে সিলেট থেকে আগত প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন।

সংগঠনের সভাপতি রেজাউল হক চৌধুরী কামরানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খালেদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন সংগঠনের প্রবীণ ব্যক্তি বীর মুক্তিযোদ্ধা বেলাল আহমেদ, বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান, আব্দুল ওয়াদুদ, এম এ মালেক, আজাদ মিয়া, জয়নুল হক চৌধুরী, আবদুল আহাদ দিপনসহ অনেকে।

jagonews24

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল শিশু-কিশোরদের অংশগ্রহণ। মাঈশা, নাজিবা এবং আলিশার পরিচালনায় জার্মানিতে জন্ম নেওয়া শিশু-কিশোরদের বিভিন্ন খেলাধুলা উপস্থিত সকলকে বিমোহিত করে।

এছাড়াও ছোট শিশু-কিশোরদের কোরআন তেলাওয়াত, আবৃত্তিসহ বিভিন্ন পরিবেশনা অনুষ্ঠানকে আকর্ষণীয় করে তোলে। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করে শিশু আমিরা আহমেদ। জারা আহমেদের কবিতা আবৃত্তি মুগ্ধ করে সকলকে।

jagonews24

অনুষ্ঠানের এক পর্যায়ে সংগঠনের সদস্যদের নিয়ে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় রেজাউল হক চৌধুরী কামরানকে পুনরায় সভাপতি ও নজরুল ইসলাম খালেদকে পুনরায় সাধারণ সম্পাদক এবং জয়নুল হক চৌধুরীকে সিনিয়র সহ-সভাপতি ও ফয়সাল আহমেদকে অর্থ সম্পাদক করে নতুন কমিটি গঠন করা হয়েছে।

jagonews24

প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মের মাঝে দেশীয় সংস্কৃতির বিস্তার এবং সকলে মিলে ঐক্যবদ্ধ থেকে একটি সুন্দর কমিউনিটি গঠনের লক্ষ্যে এ সংগঠন কাজ করছে বলে জানিয়েছেন সংগঠনের নেতারা।

এমআরএম

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]