মালয়েশিয়ায় ট্রেনের ধাক্কায় নিহত ২ বাংলাদেশির পরিচয় মিলেছে

আহমাদুল কবির
আহমাদুল কবির আহমাদুল কবির , মালয়েশিয়া প্রতিনিধি মালয়েশিয়া
প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ০৪ মার্চ ২০২৪

মালয়েশিয়ায় ট্রেনের ধাক্কায় নিহত দুই বাংলাদেশির পরিচয় মিলেছে। তাদের বাড়ি কুমিল্লার দেবিদ্ধার উপজেলার এলাহাবাদ গ্রামে।

নিহতের একজনের নাম কামরুল হোসেন। তার বাবার নাম শহিদ মিয়া। অপরজন হলেন একই এলাকার হাবিবুর রহমানের ছেলে মো. দুলাল মিয়া।

তাদের এ পরিচয় নিশ্চিত করেছে মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশন।

তারা দুজনই সম্প্রতি কলিং ভিসায় মালয়েশিয়ায় যান। কাজ না পেয়ে একটি ওয়ার্কশপে কাজ করতেন। কাজ শেষে বাসায় ফেরার পথে ঘটে এ দুর্ঘটনা।

আরও পড়ুন

৩ মার্চ রাতে মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যের কাজাং কেটিএম পুনচাক উতামা জেড হিল ট্র্যাকে দুর্ঘটনায় নিহত হন এই দুই বাংলাদেশি।

মালয়েশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম বার্নামার প্রতিবেদনে বলা হয়, তিনজন বাংলাদেশি ট্রেনের ধাক্কায় নিহত হন। রাত সোয়া ১২টার দিকে তিনজনের মরদেহ উদ্ধার করে পরবর্তী ব্যবস্থা নিতে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

দেশটির পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে দুজন বাংলাদেশি এবং একজন ইউএনকার্ডধারী মিয়ানমারের নাগরিক। তাদের বয়স ৩০-৪০ বছরের মধ্যে। তাদের আকস্মিক মৃত্যু হিসেবে শ্রেণিবদ্ধ করা হয়েছে।

এক বিবৃতিতে কাজাং জেলা পুলিশের উপ-প্রধান সুপার মোহাম্মদ নাসির দ্রাহমান বলেন, মরদেহগুলো পোস্টমর্টেমের জন্য কাজাং হাসপাতালের ফরেনসিক বিভাগে রাখা হয়েছে।

দুর্ঘটনার বিষয়ে কারও কাছে আর কোনো তথ্য থাকলে নিকটস্থ পুলিশ স্টেশন বা তদন্তকারী কর্মকর্তা এসজেন আরিফিনকে ০১২-২৪৪৪৬০৮ ফোন করার আহ্বান জানান তিনি।

জেডএইচ/এমএস

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা - [email protected]