হজম শক্তি বাড়াতে যে দোয়া পড়বেন

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০২:০৬ পিএম, ২৮ অক্টোবর ২০১৮

সুস্বাস্থ্যের জন্য হজম শক্তির যথাযথ কার্যকারিতার বিকল্প নেই। যার হজম শক্তি যত ভালো তার স্বাস্থ্য তত উন্নত। তাই প্রত্যেকের হজম শক্তি বাড়াতে পরিস্কার-পরিচ্ছন্ন ও নিয়মতান্ত্রিক খাবার গ্রহণের করা আবশ্যক।

পরিস্কার-পরিচ্ছন্ন ও নিয়মতান্ত্রিক খাবার গ্রহণের পাশাপাশি কুরআনের আমল করলে মানুষের হজ শক্তি বৃদ্ধি পায়। বদহজম থেকে মুক্তি পায় মানুষ। পেটের যাবতীয় অসুস্থতা থেকেও হেফাজত থাকা সম্ভব।

হজম শক্তি বাড়াতে এবং পেটের যাবতীয় পীড়ায় এ আয়াতটি নিয়মিত পড়া জরুরি। আর তাহলো-

وَبِالْحَقِّ أَنزَلْنَاهُ وَبِالْحَقِّ نَزَلَ وَمَا أَرْسَلْنَاكَ إِلَّا مُبَشِّرًا وَنَذِيرًا

উচ্চারণ : ওয়া বিলহাক্কি আংযালনাহু ওয়া বিলহাক্কি নাযালা ওয়া মা আরসালনাকা ইল্লা মুবাশ্বিরাও ওয়া নাজিরা।’ (সুরা বনি ইসরাইল : আয়াত ১০৫)

আরও পড়ুন > হার্টের ব্যথায় যে দোয়া পড়বেন

আমল
যে ব্যক্তি প্রতিদিন উল্লেখিত আয়াতটি ৭ বার পাঠ করে আল্লাহর কাছে প্রার্থনা করবে। আল্লাহ তাআলা সে ব্যক্তির হজম শক্তি বাড়িয়ে দেবেন এবং পেটের যাবতীয় পীড়া থেকে মুক্তি দেবেন।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে হজম শক্তি বৃদ্ধির পাশাপাশি পেটের যাবতীয় অসুস্থতা থেকে নিজেদের মুক্ত থাকার তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।