উজানির বার্ষিক মাহফিল ১০ ও ১১ জানুয়ারি

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১২:৩৭ পিএম, ০৫ জানুয়ারি ২০১৯

চাঁদপুর জেলার কচুয়া উপজেলায় কারি ইবরাহিম রাহমাতুল্লাহি আলাইহি প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী প্রাচীন দ্বীনি প্রতিষ্ঠান জামিয়া ইসলামিয়া ইবরাহিমিয়ার (উজানি মাদরাসার) বার্ষিক মাহফিল ২০১৯ আগামী ১০ ও ১১ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

১০ জানুয়ারি বাদ মাগরিব উজানির পীর মাওলানা আশেকে এলাহির স্বাগত বক্তব্য ও আত্মশুদ্ধিমূলক বয়ানের মধ্যদিয়ে প্রথম দিনের মাহফিল আনুষ্ঠানিকভাবে শুরু হবে।

দেশের বিভিন্ন অঞ্চল থেকে ৫/৭ দিন আগে থেকেই ধর্মপ্রাণ মুসলমান উজানি মাদরাসার উদ্দেশ্যে আসা শুরু করে। ফলে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের সমাগম ঘটে এ মাহফিলে।

উজানি মাদরাসার এ বার্ষিক মাহফিলকে স্থানীয় মানুষ এক বিশেষ নেয়ামত মনে করে। এ জন্য মাহফিলের প্রথম দিনে দূর-দূরান্ত থেকে আগত মুসল্লিদেরকে আপ্যায়নের জন্য পাশ্ববর্তী গ্রামগুলো ভাগ করে যার যার বাড়িতে নিয়ে যায় এবং সর্বোত্তম মেহমানদারি করে থাকে।

মাহফিল উপলক্ষ্যে দেশ-বিদেশের অনেক মানুষের সমাগম ঘটে উজানির ময়দানে। এ বার্ষিক মাহফিলে দেশের শীর্ষস্থানীয় আলেমগণ গুরুত্বপূর্ণ বয়ান ও নসিহত পেশ করেন। ১২ তারিখ বাদ ফজর হেদায়েতি বয়ান ও দেশ-জাতির জন্য দোয়া মুনাজাতের মাধ্যমে মাহফিলের কার্যক্রম শেষ হয়।

এমএমএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :