কারাবন্দি মসজিদে নববির ইমাম আহমেদ আল-আমরির ইন্তেকাল

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৯:১২ এএম, ২৩ জানুয়ারি ২০১৯

দাওয়াতে দ্বীনের বিশ্ব বিখ্যাত আলেম সৌদি আরবের জনপ্রিয় ধর্মীয় ব্যক্তিত্ব মসজিদে নববির সম্মানিত ইমাম শায়খ ড. আহমেদ আল আমরি (৬৯) কারাবন্দি অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

সৌদি আরবে কারাবন্দি অবস্থায় বন্দর নগরী জেদ্দার বাদশাহ আব্দুল্লাহ হাসপাতাল কমপ্লেক্সে গত রোববার তার মৃত্যু হয়। বিষ প্রয়োগে তাকে হত্যা করা হয় বলে জানা যায়। বিষ প্রয়োগের ফলে তার মস্তিষ্কের কার্যকারিতা পুরোপুরি বন্ধ হয়ে যায়। লন্ডন ভিত্তিক সংবাদ সংস্থা আল-কাশতের কাছে তার স্বজনরা এ তথ্য জানান।

ইমাম আহমেদ আল আমরি মদিনা বিশ্ববিদ্যালয়ের আল-কুরআন বিভাগের সাবেক ডিন ছিলেন। মসজিদে নববির ইমাম হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি বিশ্বব্যাপী দওয়াতে দ্বীনের দাঈ হিসেবেও সমধিক পরিচিত।

২০১৮ সালের আগস্ট মাসে সৌদি নিরাপত্তা বাহিনীর সদস্যরা তার বাসভবন থেকে তাকে আটক করেন। কারাবন্দি থাকা অবস্থায়ই গতকাল হাসপাতালে তার মৃত্যু হয়।

তার স্বজনদের দাবি, কারাগারের অন্ধ প্রকোষ্টে তাকে চরম অত্যাচার নির্যাতন করা হয় এবং তার শরীরের ইনজেকশনের মাধ্যমে বিষ প্রবেশ করানো হয় বলে দাবি করেছেন সৌদি মানবাধিকার গোষ্ঠী‘ প্রিজনার অব কনসেন্সাস’।

উল্লেখ্য যে, সৌদি আরব রাষ্ট্রীয়ভাবে তার মৃত্যুতে এখনো কোনো বিবৃতি প্রদান করেনি।

আল্লাহ তাআলা দাওয়াতে দ্বীনের এ খাদেম, মসজিদে নববির ইমামকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন। আমিন।

এমএমএস/পিআর

আপনার মতামত লিখুন :