শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে নেই কোহলি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৩ এএম, ২৮ নভেম্বর ২০১৭

টেস্ট সিরিজ চলছে। আগামী মাসে শুরু হবে ওয়ানডে সিরিজ। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে দলকে সামনে থেকে নেতৃত্ব দিলেও ওয়ানডে সিরিজে থাকছেন না বিরাট কোহলি। ভারতের নিয়মিত অধিনায়ককে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত হয়েছে। তার বদলে ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

ভারতীয় দলে এখন সবচেয়ে বড় তারকা কোহলিই। ব্যাট হাতে সেরা, দলের নেতৃত্বেও। তবে নিয়মিত অধিনায়ককে একটু দম ফেলার ফুসরত দিতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। শ্রীলঙ্কা সিরিজের পরই কঠিন দক্ষিণ আফ্রিকা সফর। ওই সিরিজের জন্য অধিনায়ককে একদম সতেজ রাখতে চাইছে ভারত।

লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজটা দারুণ কাটছে ভারতের। প্রথম টেস্টে জয়ের পর নাগপুরে তো ইনিংস ব্যবধানেই সফরকারিদের নাকাল করেছে বিরাট কোহলির দল। দ্বিতীয় টেস্টে ব্যক্তিগত কারণে দলে ছিলেন না শেখর ধাওয়ান। তিনি পরের টেস্টে ফিরছেন।

দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজও খেলবে ভারত।

ভারতের ওয়ানডে দল : রোহিত শর্মা (অধিনায়ক), শেখর ধাওয়ান, আজিঙ্কা রাহানে, শ্রেয়াস আয়ার, মনিশ পান্ডে, কেদার যাদব, দিনেশ কার্তিক, এমএস ধোনি, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, কুলদ্বীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কাউল।

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :