অনন্য এক অর্জনের সামনে দাঁড়িয়ে আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৭ পিএম, ৩১ মে ২০১৮

দুই বছরেরও বেশি সময় পর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামবেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। বৃহস্পতিবার বিশ্ব একাদশ বনাম ওয়েস্ট ইন্ডিজ একাদশের মধ্যকার প্রদর্শনীমূলক টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে ২০১৬ সালের পর প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট খেলতে যাচ্ছেন আফ্রিদি।

এই ম্যাচে আফ্রিদির সামনে অপেক্ষা করছে অনন্য এক মাইলফলক। বিশ্ব একাদশ বনাম ওয়েস্ট ইন্ডিজ একাদশের মধ্যকার ম্যাচটি আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ায় এই ম্যাচের সকল অর্জন যোগ হবে খেলোয়াড়দের আন্তর্জাতিক অর্জনে। এখনো পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৮টি ম্যাচ খেলে ৯৭ উইকেট নিয়েছেন আফ্রিদি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার চেয়ে বেশি উইকেট নেই আর কোন বোলারের।

ওয়েস্ট ইন্ডিজ একাদশের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে মাত্র ৩টি উইকেট নিতে পারলেই বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন পাকিস্তানের সাবেক অধিনায়ক। বিশ্ব একাদশের নেতৃত্বে থাকা আফ্রিদির সামনে এই ৩ উইকেট নিয়ে প্রথম বোলার হিসেবে উইকেটের সেঞ্চুরি করা খুব একটা কঠিন হওয়ার কথা নয়।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শীর্ষ উইকেট শিকারীর তালিকায় প্রথম ৫টি নামের ৩টিই পাকিস্তানি বোলারদের দখলে। ৯০ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রীলংকান পেসার লাসিথ মালিঙ্গা। এরপর ৮৫টি করে উইকেট নিয়ে ৪র্থ এবং ৫ম স্থানে রয়েছেন দুই পাকিস্তানি উমর গুল এবং সাঈদ আজমল। তালিকার ৫ নম্বরে রয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। তার উইকেট সংখ্যা ৭৫টি।

এসএএস/পিআর

আপনার মতামত লিখুন :