ঈদের ছুটির মাঝেও শেরে বাংলায় অনুশীলনে তামিম

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ২৫ আগস্ট ২০১৮

ঈদ শেষ হলেও রাজধানী জুড়ে তার আমেজ রয়েছে পুরোপুরি। চিরচেনা ঢাকা এখনও অনেকটাই ফাঁকা, কোলাহলশূন্য। শুধু পেশাজীবীদেরই যে ঈদের ছুটির আমেজ কাটেনি তা নয়, ঈদের আমেজ বিরাজ করছে ঢাকা তথা দেশের ক্রীড়াঙ্গনেও। হোম অব ক্রিকেট শেরে বাংলা এখনও প্রায় কোলাহলশূন্য। বেশিরভাগ ক্রিকেটারই আপনজনের সাথে ঈদ করতে রাজধানীর বাইরে।

ঘরোয়া ক্রিকেটে কোনো খেলা নেই, তাই রাজধানীতে ফেরার তাড়া কম অনেক ক্রিকেটারের। কিন্তু এশিয়া কাপের প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া ৩১ ক্রিকেটারের আর ঘরে বসে থাকার সুযোগ নেই। কারণ, ২৭ আগস্ট থেকে শুরু হয়ে যাচ্ছে এশিয়া কাপ ক্রিকেটের প্রস্তুতি। প্রথম চার-পাঁচদিন কন্ডিশনিং ক্যাম্প বা ফিটনেস ট্রেনিং, ১ সেপ্টেম্বর থেকে পুরোদুস্তোর স্কিল ট্রেনিং।

তাই আজ রাতের মধ্যেই বেশিরভাগ জাতীয় ক্রিকেটার ফিরে আসছেন রাজধানীতে। রোজার ঈদে ওয়েস্ট ইন্ডিজ সফরকে সামনে রেখে পরিবারের সঙ্গে ঈদ করতে চট্টগ্রাম যাননি তামিম ইকবাল। ঈদের দিনটিও অনুশীলনেই কেটেছিল তার। এবার কোরবানি ঈদের ছুটিতে মাত্র দুদিনের জন্য পরিবারের সাথে মিলিত হলেও সবার আগে ঢাকায় ফিরে এসেছেন চট্টগ্রামের খান পরিবারের এ কনিষ্ঠ সদস্য।

শুক্রবার সন্ধ্যায় ঢাকায় ফেরা তামিম শনিবার শেরে বাংলায় একাই অনুশীলন করলেন। বেশিরভাগ সময় নেটে নিবিড় ব্যাটিং অনুশীলনে মগ্ন দেখা গেল দেশসেরা এই ওপেনারকে। নেট বোলারদের ছুঁড়ে দেয়া গুডলেন্থ ও ফুললেন্থ ডেলিভারিগুলোর বিপক্ষে অনেকটা সময় ধরে স্লাইড প্র্যাকটিস করলেন তামিম। বোঝাই গেল, আরব আমিরাতের তুলনামূলক স্লো ও লো বাউন্সি পিচের কথা মাথায় রেখেই কাট, পুল ও ফ্লিক বাদ দিয়ে যতটা সম্ভব কাভার, মিডঅফ, মিডঅন ও স্ট্রেইট ড্রাইভ ঝালিয়ে নিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

জানা গেছে, আনুষ্ঠানিক প্র্যাকটিস শুরুর ২৪ ঘন্টা আগে নিজ উদ্যোগে অনুশীলনে আসবেন মাশরাফি, মুশফিকসহ অন্যান্যরা। গতকাল পর্যন্ত ঢাকায় না ফিরলেও জানা গেছে আজ শনিবার বিকেল থেকে সন্ধ্যার মধ্যেই অধিনায়ক মাশরাফি ও মুশফিকসহ বাকিরা সবাই রাজধানীতে পৌঁছেছেন।

তবে সেই তালিকায় থাকছেন না দুজন-সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। পবিত্র হজব্রত পালন করতে যাওয়া সাকিব ফিরবেন কদিন পর। আর মাহমুদউল্লাহ খেলছেন ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল)।

এআরবি/এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]