পাকিস্তান সুপার লিগে খেলতে রাজি স্মিথ তবে দিলেন এক শর্ত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ১০ নভেম্বর ২০১৮

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আগামী আসরে খেলতে চান অস্ট্রেলিয়ার নিষিদ্ধ ব্যাটসম্যান স্টিভেন স্মিথ। তবে তিনি শুধু খেলতে রাজি সংযুক্ত আরব আমিরাতে। তার শর্ত হলো, প্লে-অফ আর ফাইনালের ম্যাচ খেলতে পাকিস্তানে যাওয়ার ব্যাপারে জোর করা যাবে না।

বল টেম্পারিং কাণ্ডে ১২ মাসের নিষেধাজ্ঞায় আছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। নিজেকে ফিট রাখতে ক্লাব ক্রিকেট আর ফ্রাঞ্চাইজি লিগগুলো খেলে যাচ্ছেন। এবার প্রথমবারের মতো পিএসএলে খেলতেও রাজি হয়েছেন স্মিথ।

তবে সমস্যা অন্য জায়গায়। দেশে ক্রিকেট ফেরাতে চেষ্টার ত্রুটি রাখছে না পাকিস্তান। আগেরবার নিজের দেশে ভালোভাবেই পিএসএলের ফাইনাল আয়োজন করেছে তারা। এবার প্লে-অফসহ মোট আটটি ম্যাচ পাকিস্তানের মাটিতে রাখা হয়েছে।

পিএসএলের সামনের আসরের জন্য নাম লিখিয়েছেন ৩৭১ জন বিদেশি খেলোয়াড়। তাদের মধ্যে অনেকেই পাকিস্তানে গিয়ে খেলতে রাজি নন। স্মিথের মতো এবারই প্রথমবারের মতো পিএসএলে নাম লিখিয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। তিনিও জানিয়ে দিয়েছেন, শুধু আরব আমিরাতে খেলবেন, পাকিস্তানে নয়।

এটি নিয়েই ঝামেলা। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বারবার ফ্রাঞ্চাইজিদের জানিয়ে রাখছে, বিদেশি খেলোয়াড়দের পাকিস্তানে নিয়ে আসার দায়িত্ব তাদের। এই সম্পর্কে একজন ফ্রাঞ্চাইজি মালিক বলেন, 'আমাদের উপর দায়িত্ব দেয়া হয়েছে। পাকিস্তানে খেলার জন্য বিদেশি খেলোয়াড়দের আশ্বস্ত করার চেষ্টা করব আমরা।'

এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :