তামিমের ব্যাটে বড় লক্ষ্য পেরিয়ে জিতল কুমিল্লা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৪ পিএম, ১৮ জানুয়ারি ২০১৯

তামিম ইকবাল জয়ের ভিতটা গড়ে দিয়েছেন। এনামুল হক বিজয়ও যোগ্য সঙ্গ দিয়েছেন। এরপর ইমরুল কায়েস আর শেষদিকে থিসারা পেরেরার ঝড়ো ব্যাটিংয়ে খুলনা টাইটান্সকে ৩ উইকেট আর ২ বল হাতে রেখেই হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সামনে লক্ষ্য ছিল বেশ বড়, ১৮২ রানের। অবশেষে বিপিএলে বিধ্বংসী চেহারায় দেখা গেল তামিমকে। ৪২ বলে ১২ বাউন্ডারি আর ১ ছক্কায় ৭৩ রান করেন তিনি।

আরেক ওপেনার এনামুল বিজয়ও ৩৭ বলে ৫ চারে খেলেছেন ৪০ রানের ইনিংস। ১১ বলে ২৮ করেন ইমরুল। আর শেষদিকে ৭ বলে ২ চার আর ১ ছক্কায় ১৮ রান নিয়ে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন থিসারা পেরেরা।

এর আগে, ধারাবাহিকতার প্রতিমূর্তি হয়ে উঠা জুনায়েদের বিধ্বংসী এক ইনিংসে ভর করে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৬ উইকেটে ১৮১ রানের বড় সংগ্রহ গড়ে খুলনা।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় খুলনা। মোহাম্মদ সাইফউদ্দিনের করা ইনিংসের প্রথম ওভারেই শূন্য রানে সাজঘরে ফেরেন জহুরুল ইসলাম অমি। দ্বিতীয় উইকেটে আল আমিনকে নিয়ে ৭১ রানের জুটিতে সে ধাক্কা কাটিয়ে উঠেন জুনায়েদ।

১৯ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় আল আমিনও খেলেন ৩২ রানের এক ঝড়ো ইনিংস। তাকে বোল্ড করেন শহীদ আফ্রিদি। পরের ওভারে এসে ভয়ংকর হয়ে উঠতে থাকা মাহমুদউল্লাহকেও (৯ বলে ২ ছক্কায় ১৬ রান) একইভাবে বোল্ড করেন পাকিস্তানি অলরাউন্ডার।

তারপরও দলকে এগিয়ে নিচ্ছিলেন জুনায়েদ। ১৬তম ওভারে এসে দুর্ভাগ্যজনক রানআউটে কাটা পড়েন বাঁহাতি এই ব্যাটসম্যান। ৪১ বলে ৪টি করে চার ছক্কায় ৭০ রান করেন তিনি। এরপর ডেভিড মালানের ২৫ বলে ২৯ আর আরিফুল হকের ৯ বলে ১ ছক্কায় গড়া ১৩ রানের ছোট দুই ইনিংসে ১৮১ পর্যন্ত যেতে পেরেছে খুলনা।

শহীদ আফ্রিদি ৪ ওভারে ৩ উইকেট নিলেও খরচ করেছেন ৩৫ রান। ২ উইকেট নেয়া ওয়াহাব রিয়াজেরও খরচা ৩৪ রান।

এমএমআর/এমবিআর