এবার টি-টোয়েন্টি দলেও ফিরলেন আমির

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ২৬ জানুয়ারি ২০১৯

গত বছর দুবাইয়ে হওয়া এশিয়া কাপের ব্যর্থতাপূর্ণ পারফরম্যান্সের কারণে তিন ফরম্যাটেই জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন পাকিস্তানের বাঁহাতি পেসার মোহাম্মদ আমির। তবে বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা সফরটি তার জন্য তিন ফরম্যাটেই ফেরার সিরিজ হয়ে এলো।

ওয়ানডে-টেস্টের পর এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডেও ডাক পেয়েছেন ২৬ বছর বয়সী এ বাঁহাতি পেসার। নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা সবশেষ টি-টোয়েন্টি সিরিজের প্রায় সবাইকেই রেখেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সে সিরিজে ছিলেন না আমির। তবে এবার ওয়াকাস মাকসুদের পরিবর্তে তাকে দলে নিয়েছে পিসিবি। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের সবশেষ টি-টোয়েন্টি ম্যাচে অভিষিক্ত হয়ে মাত্র ২১ রান খরচায় ২ উইকেট নিয়েছিলেন ওয়াকাস। কিন্তু সে পারফরম্যান্সও দলে তার জায়গা নিশ্চিত করতে পারেনি।

প্রধান নির্বাচক ইনজামাম উল হক দল নির্বাচনের বিষয়ে বলেন, 'বরাবরের মতোই এবারও নির্বাচক কমিটি নিজেদের পলিসি ধরে রেখেছে, উইনিং কম্বিনেশন না ভাঙার মাধ্যমে। যদিও এখন আমাদের চোখ চলতি বছরের ওয়ানডে বিশ্বকাপের দিকে, তবু আমরা কিছুতেই ভুলতে পারব না যে আগামী বছরেই অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে হবে। তাই আমরা আমাদের খেলোয়াড়দের যথাযথ সুযোগ দিয়ে নিজেদের তৈরি করার সময় দিচ্ছি।'

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। ফেব্রুয়ারি মাসের প্রথম দিন কেপটাউনে মাঠে গড়াবে সিরিজের প্রথম ম্যাচ। এরপর ৩ তারিখ জোহানেসবার্গে দ্বিতীয় এবং ৬ তারিখ সেঞ্চুরিয়নে শেষ ম্যাচ খেলবে দুই দল।

পাকিস্তান স্কোয়াড : ফাখর জামান, মোহাম্মদ হাফিজ, শাহিবজাদা ফারহান, বাবর আজম, শোয়েব মালিক, হুসাইন তালাত, সরফরাজ আহমেদ (অধিনায়ক), শাদাব খান, শাহীন খান আফ্রিদি, উসমান শিনওয়ারি, মোহাম্মদ আমির, হাসান আলি, ইমাদ ওয়াসিম এবং ফাহিম আশরাফ।

এসএএস/এমএমআর/এমকেএইচ