এবার বিপিএলের আমেজ থাকতেই শুরু ডিপিএল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৪১ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৯

চলতি বছরটা দেশের ক্রিকেটের জন্য যেনো ব্যস্ততম সময় নিয়েই এসেছে। জানুয়ারির প্রথম সপ্তাহে বিপিএল, তা শেষ করেই জাতীয় দল ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহ উড়াল দেবে নিউজিল্যান্ডে। তখন কি খালি পড়ে থাকবে দেশের ক্রিকেট?

উত্তর- না! জাতীয় দল নিউজিল্যান্ডে চলে গেলেও ব্যস্ততা কিন্তু কমবে না দেশের ঘরোয়া ক্রিকেটে। ৮ ফেব্রুয়ারি বিপিএল ফাইনালের তিনদিন পরই শুরু হয়ে যাবে দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর ঢাকা প্রিমিয়ার লিগ শুরুর তোড়জোড়।

আগামী ২৫ ফেব্রুয়ারি মাঠে গড়াবে ডিপিএলের এবারের আসর। তবে তার আগে আগামী ১২ ফেব্রুয়ারি হবে দলবদলের আনুষ্ঠানিকতা। হোটেল সোনারগাঁওতে প্লেয়ার্স ড্রাফট সিস্টেমে হবে দলবদল। প্রিমিয়ার লিগের কো অর্ডিনেটর আমিন খান নিশ্চিত করেছেন এ তথ্য।

তিনি আরও জানান, গতবারের দল থেকে সর্বোচ্চ তিনজন করে ক্রিকেটারকে ধরে রাখতে পারবে দলগুলো। ধরে রাখা ক্রিকেটারদের পারিশ্রমিকের ৫০ শতাংশ ১০ ফেব্রুয়ারির মধ্যেই পরিশোধ করতে হবে। সব দলের একাদশে একজন করে বিদেশী ক্রিকেটার খেলতে পারবেন।

আশা করা হচ্ছে ২০ ফেব্রুয়ারিতেই নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ হয়ে যাবে বলে ডিপিএলের শুরু থেকেই পাওয়া যাবে ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে। এছাড়া ওয়ানডে খেলতে যাওয়া যেসব ক্রিকেটাররা টেস্ট স্কোয়াডে নেই তাদেরকেও শুরু থেকেই পাওয়ার আশা করছে আয়োজকরা।

এআরবি/এসএএস/এমকেএইচ