নিজে সেঞ্চুরি পেতে পাকিস্তানকে হারিয়েছেন বাবর আজম!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:১৯ পিএম, ১৯ মে ২০১৯

শুক্রবার সিরিজ বাঁচানোর ম্যাচে দলের হয়ে দুর্দান্ত এক সেঞ্চুরি করেন বাবর আজম। তার সেঞ্চুরি ইনিংসে ভর করেই পাকিস্তান তুলতে পেরেছিল ৭ উইকেটে ৩৪০ রান। কিন্তু জেতা হয়নি। সিরিজের চতুর্থ ওয়ানডেতে এই রান তাড়া করেও জয়ের হাসি হাসে ইংল্যান্ড। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজও নিশ্চিত করে ফেলে ইয়ন মরগানের দল।

বাবরের ইনিংসটি ছিল ১১৫ রানের। ১৩ বাউন্ডারি আর ১ ছক্কার ইনিংসে বল খেলেছেন ১১২টি। স্ট্রাইকরেট ১০২.৬৭। ভালোই তো! কিন্তু এমন এক ইনিংস দেখেও খুশি হতে পারছেন না পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজা। বরং বাবরকেই ওই ম্যাচে হারের জন্য দায়ী মনে করছেন তিনি।

কারণ কি? খালি চোখে বাবরের সেঞ্চুরি ইনিংসটাকে দ্রুতগতির মনে হলে নটিংহামে চতুর্থ ওয়ানডের পিচ ছিল আরও বেশি ব্যাটিং সহায়ক। রান তাড়ায় নেমে ইংল্যান্ডের ওপেনার জেসন রয় ৮৯ বলে খেলেন ১১৪ রানের ইনিংস।

রমিজ মনে করছেন, সেঞ্চুরি পাওয়ার জন্য খুব বেশি ডট বল খেলেছেন বাবর। বিশেষ করে নব্বই হয়ে যাওয়ার পর স্বার্থপরের মতো এই ব্যাটসম্যান নিজের কথা ভেবেছেন, এমন অভিযোগ রমিজের।

পাকিস্তানের সাবেক অধিনায়ক ও বর্তমান সময়ের জনপ্রিয় এই ধারাভাষ্যকার বলেন, ‘বাবর আজম সেঞ্চুরি করেছে, কিন্তু এটা ছিল মান্ধাতা আমলের সেঞ্চুরি। সেঞ্চুরির কাছে গিয়ে তার ইনিংসটি আটকে ছিল। সে সিঙ্গেল নেয়ার চেষ্টা করছিল, যখন নব্বইয়ের ঘরে যায় তখন খেলেছে ডট বল। তার এই সেঞ্চুরির জন্যই খেলার ছন্দটা নষ্ট হয়েছে।’

নিজের কথা চিন্তা করে খেলে খেলোয়াড়রা পাকিস্তানকে ডোবাচ্ছেন, এমনটাই মত রমিজের। তিনি বলেন, ‘আমরা দেখছি স্বার্থপরতা। একজন খেলোয়াড় হিসেবে আমরা নিজেদের পারফরম্যান্স আর মাইলফলকের কথা ভাবছি। যা কিনা দলকে সার্বিকভাবে বিপদে ফেলছে।’

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :