ইংল্যান্ডের স্বপ্ন পূরণে হতে পারেন সবচেয়ে বড় তারকা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১০ পিএম, ২০ মে ২০১৯

এবারের বিশ্বকাপে যে ক’জন অলরাউন্ডারের দিকে আলাদা করে নজর রাখতে হবে, তার মধ্যে অন্যতম বেন স্টোকস। ঘরের মাঠে খেলা, ইংলিশ এই অলরাউন্ডার নিজের সেরাটা নিংড়ে দিতে পারলে প্রতিপক্ষের জন্য ম্যাচ বের করে নেয়া কঠিনই হবে।

ব্রিস্টলে নাইটক্লাবের সামনে মারামারির ঘটনায় ক্যারিয়ারটা প্রায় হুমকির মুখেই পড়ে গিয়েছিল বেন স্টোকসের। কিন্তু তার মানের একজন অলরাউন্ডারকে একেবারে দল থেকে বাদ দেয়ার মতো ঝুঁকি নেয়নি ইংল্যান্ড।

ইংলিশদের মনে করা হচ্ছে এবারের বিশ্বকাপের সবচেয়ে বড় ফেবারিট। ঘরের মাঠে শিরোপা জয়ের মিশনে ব্যাটে-বলে দুর্দান্ত একজনকে যে খুব দরকার ক্রিকেটের জনকদের! স্টোকস সেই চাহিদা পূরণ করার জন্য নাম্বার ওয়ান চয়েজ। যে কোনো সময় ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়ার দুর্দান্ত সামর্থ্য রাখেন তিনি। ইংলিশ দলের রিয়েল গেম চেঞ্জার হয়ে উঠতে পারেন তিনি।

২০১১ সালে অভিষেকের পর থেকে এখন পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ৮০টি ওয়ানডে খেলেছেন স্টোকস। ৩৬.৬৩ গড়ে করেছেন ২০৮৮ রান। আছে ৩টি সেঞ্চুরি আর ১৪টি হাফসেঞ্চুরি।

babar.jpg

স্টোকসকে মূলত ধরা হয় ব্যাটিং অলরাউন্ডার। তবে বল হাতেও ম্যাচ ঘুরিয়ে দেয়ার ক্ষমতা আছে তার। ৮০ ওয়ানডেতে ৬৩টি উইকেট নিয়েছেন। ৫ উইকেটও আছে একবার, ১ বার আছে ৪ উইকেট।

বিশ্বকাপের আগে আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেললেন। ব্যাটে বলে মোটামুটি খারাপ করেননি। সবচেয়ে বড় কথা হলো প্রস্তুতি। আইপিএলের মতো তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ টুর্নামেন্টে খেলে প্রস্তুতিটা বেশ হয়েছে স্টোকসের।

এখন বিশ্বকাপে নিজেকে মেলে ধরার অপেক্ষা। আর স্টোকস যেদিন জ্বলে উঠবেন, সেদিন ইংল্যান্ডের আর ভাবনার দরকার পড়বে না।

এমএমআর/আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :