স্ট্রাউসের ফাউন্ডেশনের জন্য দৌড়ালেন মঈন-মরগ্যানরা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৪ এএম, ২৭ মে ২০১৯

নিজেদের শেষমুহূর্তের প্রস্তুতিকে এক পাশে রেখে সাবেক অধিনায়ক ও বোর্ড পরিচালক অ্যান্ড্রু স্ট্রাউসের পাশে দাঁড়িয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপ দলের ক্রিকেটাররা, দৌড়েছেন প্রদর্শনীমূলক এক ম্যারাথনে।

রোববার স্ট্রাউসের প্রয়াত স্ত্রী রুথ স্ট্রাউসের নামে করা ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজন করা হয় ‘রুথ স্ট্রাউস ফাউন্ডেশন ফ্যামিলি মাইল’ ম্যারাথনের। সেখানে অংশ নিয়েছেন অধিনায়ক ইয়ন মরগ্যানসহ ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডের সবাই।

এসময় ফাউন্ডেরশনের লোগো সম্বলিত লাল রঙের টিশার্ট পরে ছবিও তুলেছেন মঈন আলি, বেন স্টোকস, জো রুটরা। এই ম্যারাথনে অংশগ্রহণকারীদের জন্য হাঁটা, দৌড়ানো কিংবা জগিং করা- তিনটি পথই খোলা ছিলো। সেন্ট্রাল লন্ডনের মল থেকে বাকিংহাম প্যালেস পর্যন্ত ছিলো এ ম্যারাথনের পথ। যেখানে ইংল্যান্ডের খেলোয়াড়দের সঙ্গে ছিলেন অ্যান্ড্রু স্ট্রাউস নিজেও।

Eng

ইংল্যান্ডের টিম কমিউনিকেশনের চেয়ারম্যান ড্যানি রুবেন সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ম্যারাথনের ছবি পোস্ট করে লিখেছেন, ‘ওয়েস্ট মিনিস্টার মাইলে রুথ স্ট্রাউস ফাউন্ডেশনের জন্য দুর্দান্ত একটি দিন। বিশ্বকাপ স্কোয়াডের সবাই এখানে উপস্থিত।’

মরগ্যান, রুট, স্টোকসরা শুধু ম্যারাথনে অংশ নিয়েই দায়িত্ব শেষ মনে করেননি। বেশ মরগ্যান, স্টোকস এবং ওকসসহ কয়েকজন খেলোয়াড় রুথ স্ট্রাউস ফাউন্ডেশনের জন্য আর্থিক অনুদান চেয়েও এ ইভেন্টকে শেয়ার করেছেন।

গত বছরের ডিসেম্বরে বিরল প্রজাতির ফুসফুস ক্যান্সারের সঙ্গে লড়াই করে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন অ্যান্ড্রু স্ট্রাউসের স্ত্রী রুথ স্ট্রাউস। তার স্মৃতিতে গড়া হয়েছে এ ফাউন্ডেশন। যেখানে ক্যান্সারের বিরুদ্ধে জনসচেতনতা এবং রিসার্চের জন্য ফান্ড সংগ্রহ করা হয়। এছাড়াও ক্যান্সারে আক্রান্ত পরিবারদের নানাভাবে সহায়তা করে থাকে রুথ স্ট্রাউস ফাউন্ডেশন।

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :