এক পরিবর্তন নিয়ে খেলছে বাংলাদেশ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা টনটন, ইংল্যান্ড থেকে
প্রকাশিত: ০৩:২৪ পিএম, ১৭ জুন ২০১৯

আগে থেকেই অনুমিত ছিল, বাংলাদেশ দলে কোনো না কোনো জায়গা একটি কিংবা একাধিক পরিবর্তন আসবে। জোর দাবি উঠেছিল মোহাম্মদ মিঠুনকে বসিয়ে রেখে লিটন দাসকে খেলানো হোক। এছাড়া পেসার রুবেলকে জায়গা দেয়ারও একটা দাবি কিংবা গুঞ্জন চারদিক থেকে শোনা যাচ্ছিল।

অবশেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এক পরিবর্তন নিয়েই মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। মোহাম্মদ মিঠুনকে বসিয়ে রাখা হলো আজ। তার পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন লিটন কুমার দাস। যদিও রুবেল হোসেনকে আজও বসে থাকতে হচ্ছে সাইড বেঞ্চে।

প্রথম তিন ম্যাচে সুযোগ দেয়া হয়েছিল মোহাম্মদ মিঠুনকে। কিন্তু মাঠে নামার পর কেন যেন খেই হারিয়ে ফেলছেন তিনি। মোটকথা ফর্ম এবং ছন্দ কোনোটাই নেই মিঠুনের। সে কারণেই ইনফর্ম লিটনকে দলে নেয়া হলো আজ।

গুঞ্জন ছিল চার পেসার নিয়ে নামতে পারে বাংলাদেশ। কিন্তু সে পথে আর হাঁটেনি টাইগার টিম ম্যানেজমেন্ট। ব্যাটিংয়ে শক্তি বাড়ানোর জন্যই তিন পেসার তত্ত্বেই স্থির থাকতে হলো। মাশরাফি, মোস্তাফিজের সঙ্গে রয়েছেন সাইফুদ্দীন। স্পিন ডিপার্টমেন্টে সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজের সঙ্গে রয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকতও।

একটি পরিবর্তন এসেছে ওয়েস্ট ইন্ডিজ দলেও। কার্লোস ব্র্যাথওয়েটের পরিবর্তে দলে ফেরানো হয়েছে ড্যারেন ব্র্যাভোকে। আন্দ্রে রাসেলকে নিয়ে একটা শঙ্কা থাকলেও তিনি খেলছেন শেষ পর্যন্ত।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, সৌম্য সরকার,সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ,মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, ডারেন ব্রাভো, নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার, শেলডন কটরেল, ওশানে থমাস, শ্যানন গ্যাব্রিয়েল।

আইএইচএস/

আপনার মতামত লিখুন :