বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন ভারতীয় ওপেনার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ১৯ জুন ২০১৯

অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বিশ্বকাপ থেকে পুরোপুরি ছিটকে গেলেন ভারতের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ান। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজেদের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও প্রকাশ করে তা নিশ্চিত করেছে ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

টুইট করা ওই ভিডিওতে ধাওয়ানের ইনজুরি সম্পর্কে কথা বলেন বিশ্বকাপে ভারতের টিম ম্যানেজার সুনিল সুব্রামানিয়াম। তিনি বলেন, ‘শিখর ধাওয়ানের বাম হাতে ফ্র্যাকশ্চার ধরা পড়েছে। নানা বিশেষজ্ঞে মত নিয়ে জানা গেছে, জুলাই মাস পর্যন্ত তিনি এ অবস্থাতেই থাকবেন। যা তাকে বিশ্বকাপের এবারের আসর থেকে ছিটকে দিচ্ছে।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ের সময় নাথান কাউল্টার নেইলের এক ডেলিভারিতে বাঁ-হাতে চোট পান ধাওয়ান। ১০৯ বলে ১১৭ রান করে আউট হওয়ার পর ওই ম্যাচে আর ফিল্ডিংয়েই নামতে পারেননি এই ক্রিকেটার। প্রাথমিকভাবে চোটের পরীক্ষা করার পর ধারণা করা হচ্ছিল যে, বিশ্বকাপের মাঝপথেই ঠিক হয়ে যাবেন তিনি; কিন্তু চোটের মাত্রা আরো বেড়ে যাওয়ায় বিশ্বকাপই শেষ হয়ে গেছে এই ওপেনারের।

ধাওয়ানের বদলি হিসেবে আগে থেকেই রিশাভ পান্তকে ইংল্যান্ডে পাঠিয়েছে ভারতের ক্রিকেট বোর্ড। আজ অফিসিয়ালভাবে টুইটারের মাধ্যমে তা নিশ্চিত করেছে দলটির টিম ম্যানেজমেন্ট।

ভারতের হয়ে এই বিশ্বকাপে দুই ম্যাচ খেলে এক সেঞ্চুরি সহ ১২৫ রান করেন ধাওয়ান। এ অবস্থায় বিশ্বকাপ থেকে তার ছিটকে যাওয়াটা ভারতের উদ্বোধনী জুটিতে বড় ক্ষতি হলেও সেটা পুষিয়ে দিতে প্রস্তুত আছেন লোকেশ রাহুল। কেননা চীরপ্রতিদ্বন্দি পাকিস্তানের বিপক্ষে রোহিত শর্মার সঙ্গে ১৩৬ রানের জুটি গড়েন এই ওপেনার। যার ফলে বড় স্কোর (৩৩৬ রান) গড়ার পথে দারুণ এক ভিত্তি পায় ভারত।

এএইচএস/আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :