টিভিতে বিনে পয়সায় ফাইনাল দেখানোর উদ্যোগে খুশি মরগ্যান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা লর্ডস, লন্ডন থেকে
প্রকাশিত: ০১:০৫ এএম, ১৪ জুলাই ২০১৯

নাগরিক জীবনে সীমিত সুযোগ-সুবিধা। রাস্তাঘাটে ট্র্যাফিক জ্যাম, অনেক লোকের বাস। হাঁটতে গেলে এর ওর সঙ্গে ধাক্কা লাগে, রাস্তায় রিকশা উঠে যায় শরীরে। এছাড়া সুস্থ্য বিনোদনের খোরাক-উপাদানও বেশ কম। তাই জীবনে অপ্রাপ্তি আছে। অতৃপ্তির জায়গাও প্রচুর।

আবার উল্টো চিত্রও আছে। বাংলাদেশের মত কম পয়সায় থাকা-খাওয়া আর কোথাও নেই। আরও একটি বড় সুবিধা আছে বাংলাদেশে। অল্প অর্থে সস্তায়, দেশি-বিদেশি মিলে ৮০-৯০ থেকে ১০০+ টিভি চ্যানেল দেখার অবারিত সুযোগ আছে, যা নেই যুক্তরাজ্যে।

ইচ্ছে করলেই যে কোন চ্যানেল দেখা যাবে না। কেবল অপারেটরদের মাস শেষে শ'পাঁচেক টাকা গুজে দিলেই ঘরে বসে দেশের, ভারত ও অন্যান্য দেশের শতাধিক চ্যানেল দেখা যায়। কিন্তু যুক্তরাজ্যে তা সম্ভব না। কোন ঘরেই স্কাই টিভি নেই। কারণ সেটা ‘পে চ্যানেল’, অনেক অর্থ দিয়ে তা দেখতে হয়।

এ কারণেই যুক্তরাজ্য এসে বাংলাদেশের সাংবাদিকরা একমাত্র প্রেসবক্স ছাড়া হোটেল বা অ্যাপার্টমেন্টের টিভিতে একটি ম্যাচও দেখতে পারেননি। শুধু বাংলাদেশি সাংবাদিকরাই নন। প্রবাসী বাংলাদেশি তথা ব্রিটিশ নাগরিকদেরও একই অবস্থা। ঘরে বসে টিভিতে বিশ্বকাপ দেখার কোন সুযোগই নেই এখানে।

বাংলাদেশে খেলার সময় সবাই টিভির সামনে বসে যান খেলা দেখতে। যুক্তরাজ্যে তার কোনো সুযোগ নেই। তাই খেলা দেখার আগ্রহীর সংখ্যাও অনেক কম।

তবে আশার কথা হলো ফাইনালের আগে স্কাই টিভির সাথে কথা বলে একদিনের জন্য পে চ্যানেল বাদ দিয়ে বাংলাদেশের বিটিভির মত সার্বজনীন করে দিয়েছে স্কাই টিভি কর্তৃপক্ষ। আগামী ১৪ জুলাইয়ের ফাইনালটা ঘরে বসে বিনে পয়সায় টিভিতে দেখা যাবে। এ সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ছেন ইংলিশ ক্যাপ্টেন ইয়ন মরগ্যান।

এআরবি/এসএএস

আপনার মতামত লিখুন :