ইংল্যান্ডে জাহানারা-ফারজানাদের অধিনায়ক পাকিস্তানের জাভেরিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:২৪ পিএম, ২৫ জুলাই ২০১৯

নারী ক্রিকেটের বৈশ্বিক উন্নতির লক্ষ্যে ইংল্যান্ডে তৃতীয়বারের মতো সাত দেশের খেলোয়াড়দের নিয়ে গড়া নারী ডেভেলপমেন্ট স্কোয়াড খেলবে বিশ্বমানের খেলোয়াড়দের বিপক্ষে। এ স্কোয়াডে বাংলাদেশ থেকেও রয়েছেন দুইজন খেলোয়াড়।

তারা হলেন টপঅর্ডার ব্যাটসম্যান ফারজানা হক এবং পেস বোলিং অলরাউন্ডার জাহানারা আলম। ইংল্যান্ডে জাহানারা-ফারজানাদের নেতৃত্ব দেবেন পাকিস্তান নারী ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান জাভেরিয়া খান।

তার নেতৃত্বে গ্লোবাল ডেভেলপমেন্ট স্কোয়াড ৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। যার মধ্যে দুই ম্যাচের প্রতিপক্ষ ইসিবি সুপার লিগের দুই দল সাউদার্ন ভাইপার্স এবং সারে স্টারস। এদের বিপক্ষে হবে ২টি করে ম্যাচ। এছাড়া ইংল্যান্ড নারী একাডেমির বিপক্ষে হবে দুই ম্যাচ।

Jahanara-Farzana

এ স্কোয়াডের অধিনায়কত্ব পেয়ে জাভেরিয়া খান বলেন, 'এই গ্লোবাল ডেভেলপমেন্ট স্কোয়াডের অধিনায়কত্ব পাওয়া আমার জন্য সত্যিই সম্মানের। সবসময়ই আমার ইচ্ছা ছিলো যে এমন কিছুর সঙ্গে থাকবো। আমি নিশ্চিত এ কার্যক্রমের ফলে আরও অনেক উন্নতি হবে খেলার। আমার স্কোয়াডের সদস্যদের মধ্যে নিজের অভিজ্ঞতা ভাগ করে দেয়ার চেষ্টা করবো।'

গ্লোবাল ডেভেলপমেন্ট স্কোয়াড : জাভেরিয়া খান (পাকিস্তান), জাহারানা আলম, ফারজানা আলম (বাংলাদেশ), ক্রিশ্চিনা গফ (জার্মানি), সেলেস্তে র‍্যাক (আয়ারল্যান্ড), ডেনিস ফন দেভেন্তার (নেদারল্যান্ড), ব্রেন্ডা তাউ, রাভিনি ওয়া (পাপুয়া নিউগিনি), আবতাহা মাকসুদ, হান্নাহ রেইনি, বেকি গ্লেন (স্কটল্যান্ড), এবং সুজেথা কালিয়ানারামান চন্দ্রশেখর (যুক্তরাষ্ট্র)।

এসএএস/পিআর