ক্লাবের কোচ হতে জাতীয় দলের দায়িত্ব ছাড়লেন কিউই তারকা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২৩ পিএম, ০২ জুলাই ২০২০

নিউজিল্যান্ড ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন দেশটির সাবেক ডানহাতি ওপেনার পিটার ফুলটন। ঘরোয়া ক্রিকেটে কেন্টাবুরি পুরুষ ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব নেয়ার জন্যই জাতীয় দলের কোচের পদ ছেড়ে দিয়েছেন তিনি।

গতবছরের আগস্টে ক্রেইগ ম্যাকমিলানের স্থলাভিষিক্ত হয়ে কিউইদের ব্যাটিং কোচের দায়িত্ব নেন ফুলটন। দলের সঙ্গে ঘরের মাঠে ভারত, ইংল্যান্ড এবং বিদেশ সফরে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দায়িত্ব পালন করেছেন ৪১ বছর বয়সী এ সাবেক ওপেনার।

বৃহস্পতিবার এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে ফুলটনের দায়িত্ব ছাড়ার কথা জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেসি)। যেখানে ফুলটন জানিয়েছেন যে কেন্টাবুরির প্রস্তাবটি এতো ভালো ছিল যে তার পক্ষে এড়িয়ে যাওয়া সম্ভব হয়নি। তবে নিউজিল্যান্ডের হয়ে কাজ করার অভিজ্ঞতাও যে বেশ ভাল ছিল, এটিও বলেছেন ফুলটন।

এনজেসির দেয়া বিবৃতিতে তিনি বলেছেন, 'জাতীয় দলে ফেরা এবং কাজ করা সত্যিই অনেক বড় সম্মানের। দলের খেলোয়াড় এবং সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাতে চাই আমাকে সাদরে গ্রহণ করায়। তবে কেন্টাবুরির প্রস্তাবটি আমাকে প্রভাবিত করেছে কারণ সেখানে হেড কোচ হিসেবে কাজ করতে পারব যা পরবর্তীতে নিজের জন্য কাজে লাগবে।'

তবে এখনই শেষ হচ্ছে না ফুলটনের নিউজিল্যান্ড জাতীয় দলের কোচিং অধ্যায়। চলতি জুলাই মাসের শেষদিন পর্যন্ত বোর্ডের সঙ্গে চুক্তি রয়েছে তার। আগামী ১ আগস্ট থেকে কেন্টাবুরি ক্রিকেট দলের হেড কোচ হিসেবে কাজ শুরু করবেন পিটার ফুলটন।

খেলোয়াড়ি জীবনে ২০০৬ থেকে ২০১৪ পর্যন্ত সময়ে ২৩ টেস্ট, ৪৯ ওয়ানডে এবং ১২ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন দীর্ঘদেহী এ ওপেনার। তিন ফরম্যাট মিলে ৩ সেঞ্চুরি ও ১৩ ফিফটিতে ২৪২৮ রান করেছিলেন তিনি।

এসএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]