ম্যাচের মধ্যেই অসুস্থ ইংলিশ অলরাউন্ডার, পাঠানো হলো করোনা পরীক্ষায়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:২২ পিএম, ০৩ জুলাই ২০২০

করোনায় বন্ধ হওয়ার পর আন্তর্জাতিক ক্রিকেট এখনও মাঠে গড়ায়নি। প্রস্তুতিতেই বড় এক দুশ্চিন্তা তৈরি হয়ে গেল। প্রশ্ন উঠলো-ম্যাচ চলার সময় যদি কোনো খেলোয়াড় অসুস্থ হয়ে যান, তবে কিভাবে সব কিছু সামলানো হবে? আর সে খেলোয়াড় যদি করোনা পজিটিভ হন, তবে বাকিদের বেলায় কি করা হবে?

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে দুই দলে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলছে ইংল্যান্ড। সেই ম্যাচেরই মাঝপথে অসুস্থ হয়ে পড়েন অলরাউন্ডার স্যাম কুরান। ফলে তাকে ম্যাচ থেকে প্রত্যাহার করা হয়েছে। সেইসঙ্গে পাঠানো হয়েছে করোনা পরীক্ষায়।

বৃহস্পতিবার করোনা পরীক্ষায় নমুনা দিয়েছেন স্যাম কুরান। এখনও ফল আসেনি। তবে সাবধানতার জন্য অ্যাগিয়াস বোলে আলাদা ঘরে সেলফ আইসোলেশনে রাখা হয়েছে এই অলরাউন্ডারকে।

এক বিবৃতিতে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বলেছে, ‘ইংলিশ অলরাউন্ডার স্যাম কুরান রাতে অসুস্থ হয়ে পড়েন। তার ডায়রিয়ার সমস্যা হয়েছে। আজ বিকেলে অবশ্য তিনি কিছুটা সুস্থ অনুভব করছেন। তবে তাকে অ্যাগিয়াস বোলে নিজ রুমে সেলফ আইসোলেশনে রাখা হয়েছে। প্রস্তুতি ম্যাচে তিনি আর খেলবেন না।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘এই সময়টায় দলের চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকবেন তিনি। আজ তার কোভিড-১৯ পরীক্ষা হয়েছে।’ তবে পরীক্ষার ফল সম্পর্কে জানানো হয়নি।

প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে অপরাজিত ১৫ রান করেন কুরান। ম্যাচের বাকি অংশ তাকে ছাড়াই খেলবে ইংল্যান্ড স্কোয়াড। করোনা পরীক্ষার ফল আসার পর সিদ্ধান্ত হবে, তিনি ক্যারিবীয়দের বিপক্ষে আসন্ন সিরিজে খেলতে পারবেন কি না।

এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]