আইপিএলে গেইলের রেকর্ড ভাঙতে চান তারই স্বদেশি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২৮ এএম, ১৮ সেপ্টেম্বর ২০২০

এই কয়েকদিন আগেই কলকাতা নাইট রাইডার্সের সফলতম অধিনায়ক গৌতম গম্ভীর তাকে দিয়েছেন ‘মি. ৩৬০ ডিগ্রি’ ব্যাটসম্যানের খেতাব। উদ্ভাবনী সব শটে মারকাটারি ব্যাটিং করা নিকোলাস পুরানের জন্য ৩৬০ ডিগ্রি তকমাটি মোটেও বাড়িয়ে বলা নয়। সবশেষ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সেঞ্চুরি করে নিজের সামর্থ্যেরও প্রমাণ দিয়েছেন পুরান।

সে অর্থে আইপিএলে এখনও পর্যন্ত তেমন কিছু করতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের ২৪ বছর বয়সী এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। গত আসরে কিংস এলেভেন পাঞ্জাবের হয়ে ৭ ম্যাচ খেলে করেছেন ১৬৮ রান, স্ট্রাইকরেট ছিলো ১৫৭! টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য যা পুরোপুরি মানানসই।

আইপিএলের এবারের আসরেও পাঞ্জাবের হয়েই খেলবেন পুরান। যেখানে রয়েছেন তার স্বদেশি অগ্রজ ক্রিস গেইলও। আর টুর্নামেন্ট শুরুর আগে গেইলের রেকর্ড ভাঙার ইচ্ছার কথা জানিয়ে রেখেছেন পুরান। তিনি ভাঙতে চান আইপিএলের দ্রুততম ফিফটি ও সেঞ্চুরির রেকর্ড।

আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গেইলের দখলে। ২০১৩ সালের আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে টি-টোয়েন্টি ইতিহাসের ব্যক্তিগত সর্বোচ্চ ১৭৫ রানের ইনিংস খেলেছিলেন গেইল। সেদিন তিনি সেঞ্চুরি করেছিলেন মাত্র ৩০ বলে।

পুরানের ইচ্ছা, এবার এই রেকর্ডটি নিজের করে নেবেন তিনি। ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে, এবারের আইপিএলের ব্যক্তিগত লক্ষ্যের কথা জানাতে গিয়ে পুরান বলেছেন, ‘ভালো খেলতে চাই। যেকোনো রেকর্ড ভাঙতে চাই। দ্রুততম ফিফটি এবং দ্রুততম সেঞ্চুরির রেকর্ড।’

উল্লেখ্য, আইপিএলে দ্রুততম ফিফটির রেকর্ড কিংস এলেভেন পাঞ্জাবেরই আরেক খেলোয়াড় ও বর্তমান অধিনায়ক লোকেশ রাহুলের দখলে। ২০১৮ সালের আসরে মাত্র ১৪ বলে ৪ চার ও ৬ ছয়ের মারে ফিফটি করেছিলেন রাহুল।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]