ভারতের দুই তরুণের হাতে উড়ে গেলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:১৯ পিএম, ০৪ ডিসেম্বর ২০২০

ইয়ুজবেন্দ্র চাহাল অনেক তরুণ, তবে এখন অনেকটাই অভিজ্ঞ। কিন্তু টি নটরাজন, একেবারেই অভিজ্ঞতা নেই। এবারের আইপিএলে দুর্দান্ত খেলেছিলেন। সে হিসেবে জায়গা পেয়েছেন ভারতের অস্ট্রেলিয়া সফরের দলে। সুযোগ পেয়ে নিজেকে বেশ ভালোভাবেই চিনিয়ে নিচ্ছেন এই তরুণ মিডিয়াম পেসার।

ইয়ুজবেন্দ্র চাহালের ঘূর্ণি আর টি নটরাজনের গতির সামনে স্রেফ উড়ে গেলো স্বাগতিক অস্ট্রেলিয়া। ১৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৫০ রানেই থেমে যেতে হলো স্বাগতিকদের। ফলে মাত্র ১১ রানের জয় নিয়ে টি-টোয়েন্টি সিরিজে শুভ সূচনা করলো সফরকারী ভারত।

ইয়ুজবেন্দ্র চাহাল আর টি নটরাজন- দু’জনই নিয়েছেন ৩টি করে উইকেট। একটি নিয়েছেন রাহুল চাহার।

১৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার ডি আর্কি শট এবং অ্যারোন ফিঞ্চ দারুণ সূচনা এনে দিয়েছিলেন অস্ট্রেলিয়াকে। দু’জনের ৫৬ রানের জুটি ভাঙার পরই মূলতঃ অস্ট্রেলিয়ার বিপর্যয় শুরু হয়। এ সময় ২৬ বলে ৩৫ রান করে আউট হন অধিনায়ক ফিঞ্চ।

৩৮ বলে ৩৪ রানের স্লো ইনিংস খেলে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশেষজ্ঞ ডি আর্কি শট। স্টিভেন স্মিথের ওপর আশা ছিল। কিন্তু তিনিও খুব বেশিদুর যেতে পারেননি। ৯ বলে তিনি আউট হয়ে যান ১২ রান করে।

মারকুটে ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল খেলেন মাত্র ৩ বল। রান করেছেন দুটি। মইসেস হেনরিক্স মিডল অর্ডারে চেয়েছিলেন হাল ধরতে। ২০ বল খেলে তিনি আউট হয়ে যান ৩০ রান করে। ম্যাথ্যু ওয়েড ৯ বলে ৭ রান করে আউট হন। সিন অ্যাবট ৮ বলে ১২ রান করে অপরাজিত থাকেন। মিচেল সুইপসন ৫ বলে আউট হন ১২ রান করে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ভারত সংগ্রহ করে ১৬১ রান। ওপেনার লোকেশ রাহুল করেন ৫১ রান। রবিন্দ্র জাদেজা অপরাজিত থাকেন ২ বলে ৪৪ রানে।

আইএইচএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]