১ উইকেটের অপেক্ষা পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৭ এএম, ১০ মে ২০২১

তিনদিনের মধ্যেই ম্যাচ জিতে নেয়ার সুবর্ণ সুযোগ পেয়েছিল পাকিস্তান। কিন্তু ৫ ওভার বোলিং করেও শেষ উইকেট নিতে পারেনি তারা। ফলে মাত্র ১ উইকেটের জন্য চতুর্থ দিন মাঠে নামতে হবে তাদের।

সিরিজের প্রথম ম্যাচের পর দ্বিতীয়টিতেও ইনিংস ব্যবধানে হারের দ্বারপ্রান্তে স্বাগতিক জিম্বাবুয়ে। ইনিংস পরাজয় এড়াতে তাদের প্রয়োজন আরও ১৫৮ রান। কিন্তু হাতে আছে মাত্র ১টি উইকেট।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে ফলো-অনে পড়া জিম্বাবুয়ের সংগ্রহ ৯ উইকেটে ২২০ রান। পাকিস্তানের চেয়ে এখনও ১৫৮ রানে পিছিয়ে রয়েছে স্বাগতিকরা।

ম্যাচে নিজেদের প্রথম ও একমাত্র ইনিংসে পাকিস্তান করেছিল ৮ উইকেটে ৫১০ রান। জবাবে জিম্বাবুয়ে অলআউট হয় মাত্র ১৩২ রানে। ফলে ৩৭৮ রানের লিড পাওয়ায় জিম্বাবুয়েকে ফলো-অন করায় পাকিস্তান।

দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে প্রতিরোধের আভাস দিয়েছিলেন জিম্বাবুয়ের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান রেগিস চাকাভা ও ব্রেন্ডন টেলর। তাদের ৭৯ রানের জুটিতে ছিল ঘুরে দাঁড়ানোর প্রতিশ্রুতি। কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়নি। নোমান আলি ও শাহিন শাহ আফ্রিদির বোলিং তোপে গুঁড়িয়ে গেছে সেই সম্ভাবনা।

আগের ইনিংসে দলের সর্বোচ্চ ৩৩ রান করা রেগিস চাকাভা এবার সম্ভাবনা জাগিয়েছিলেন সেঞ্চুরির। কিন্তু তিনি সাজঘরে ফেরেন ৮০ রানের ইনিংস খেলে। মারমুখি ব্যাটিংয়ে টেলর করেন ৩১ বলে ৪৯ রান। এছাড়া দিন শেষে ৫১ বলে ৩১ রানে অপরাজিত রয়েছেন লুক জঙউই।

পাকিস্তানের পক্ষে বল হাতে ৫ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার নোমান আলি। বাকি ৪ উইকেট শিকার করেছেন শাহিন শাহ আফ্রিদি।

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]