ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে আর প্রশ্ন শুনতে চান না তামিম

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৮ পিএম, ২১ মে ২০২১

গত এক-দেড় বছরে প্রতিটি সংবাদ সম্মেলনেই একটি প্রশ্ন বারবার শুনতে হয়েছে তামিম ইকবালকে। সেটি তার ব্যাটিং অ্যাপ্রোচ ও স্ট্রাইকরেট নিয়ে। টেস্টের তামিম ইকবালকে নিয়ে প্রশ্ন নেই কারও। কিন্তু ওয়ানডে ও টি-টোয়েন্টিতে তামিমের ব্যাটিংয়ে ধরন যেন অনেকের কাছেই যুতসই নয়।

তাই সাম্প্রতিক সময়ে তামিমকে অনেকবারই উত্তর দিতে হয়েছে নিজের ব্যাটিংয়ের ধরন নিয়ে। এর মাত্রা এখন এতোই বেশি হয়েছে যে, রীতিমতো ক্লান্ত হয়ে পড়েছেন তামিম। তাই আজ সাফ জানিয়ে দিলেন, ব্যাটিংয়ের অ্যাপ্রোচ নিয়ে আর প্রশ্ন শুনতে চান না তিনি।

শুধু তাই নয়, ভবিষ্যতে কোনো সংবাদ সম্মেলনে ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে প্রশ্ন না করতেও অনুরোধ জানিয়েছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক। গত ৪-৫ বছর ধরে যেভাবে খেলছেন তিনি, সেভাবেই ব্যাটিং করবেন বলে পরিষ্কার বার্তা দিয়েছেন তামিম। এভাবেই সফলতা আসায় কোনো পরিবর্তনের পক্ষে নন তিনি।

শুক্রবার দুপুরে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে ব্যাটিং অ্যাপ্রোচের বিষয়ে করা প্রশ্নের জবাবে তামিম বলেছেন, ‘আমার ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে মনে হয়, আমি অনেক কথা বলেছি অনেকবার। এটা কখনও থামে না, প্রশ্ন আসতেই থাকে। আমি কোন অ্যাপ্রোচে খেলব... আমি যে অ্যাপ্রোচে খেলে আসছি গত ৪-৫ বছর ধরে, সেই অ্যাপ্রোচেই খেলব। কারণ আমি এতেই সফল।’

এসময় সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি আরও বলেন, ‘এটা নিয়ে আমার ভবিষ্যতে কোনো কিছু বলার নেই। আমি এটা নিয়ে যথেষ্ঠ কথা বলেছি। আমি সবাইকে অনুরোধ করছি, ভবিষ্যতে এ বিষয়ে আর প্রশ্ন করবেন না।’

তামিমের নিজের দাবির পক্ষে অবশ্য কথা বলছে তার পরিসংখ্যানও। ২০০৭ সালে ওয়ানডে অভিষেকের পর থেকে ২০১৪ পর্যন্ত ১৩৫টি ম্যাচ খেলে ২৯.৮৫ গড় ও ৭৮ স্ট্রাইক রেটে ৩৯৭১ রান করেছেন তামিম। আর ২০১৫ সালের শুরু হতে এখন পর্যন্ত ৭৮ ম্যাচে ৮০ স্ট্রাইকরেট ও ৫০ ছাড়ানো গড়ে করেছেন ৩৪৮১ রান।

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।