প্রথম ওভারেই তাসকিনের আঘাত

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৮ পিএম, ১৮ জুলাই ২০২১

প্রথম ওয়ানডে যেখানে শেষ করেছিল বাংলাদেশ, দ্বিতীয় ম্যাচটি যেন ঠিক সেখান থেকেই শুরু করল তারা। শুক্রবার জিম্বাবুয়েকে মাত্র ১২৯ রানে গুটিয়ে দেয়ার পর, আজ প্রথম ওভারেই আঘাত হেনেছে টাইগাররা।

টস হেরে আগে ফিল্ডিং করতে নেমে প্রথম ওভারেই দলকে উল্লাসে মাতিয়েছেন ডানহাতি পেসার তাসকিন আহমেদ। তার করা প্রথম ওভারের শেষ বলে কাট করতে গিয়ে পয়েন্টে দাঁড়ানো আফিফ হোসেন ধ্রুবর হাতে ধড়া পড়েছেন ডানহাতি ওপেনার তিনাশে কামুনহুকামুই।

টিমসেন মারুমার ইনজুরির কারণে এই ম্যাচের মূল একাদশে জায়গা পেয়েছেন কামুনহুকামুই। কিন্তু সুযোগটি কাজে লাগাতে পারেন না তিনি। আউট হওয়ার আগে ৫ বল খেলে করতে পেরেছেন মাত্র ১ রান। সেই রানটিও এসেছিল আউটসাইড এজ থেকে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভার শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ১ উইকেটে ১১ রান। বাঁহাতি ওপেনার তাদিওয়ানাশে মারুমানি ৬ ও আগের ম্যাচে জিম্বাবুয়ে একমাত্র হাফসেঞ্চুরিয়ান রেগিস চাকাভা ১ রান নিয়ে খেলছেন।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেলর। সিরিজে সমতা ফেরানোর ম্যাচে নিজেদের একাদশে জোড়া পরিবর্তন এনেছে জিম্বাবুয়ে।

দুইটি পরিবর্তনই ইনজুরির কারণে। চোট থাকায় এ ম্যাচে খেলা হচ্ছে না রায়ার্ন বার্ল ও টিমসেন মারুমার। এ দুজনের জায়গায় একাদশে ঢুকেছেন সিকান্দার রাজা ও তিনাশে কামুনহুকামুই। প্রথম ম্যাচের অপরিবর্তিত একাদশ দিয়েই খেলতে নামছে বাংলাদেশ।

টসের সময় তামিম জানিয়েছেন, টস হারায়ই ভালো হয়েছে তার জন্য। কেননা তিনি বুঝতে পারছিলেন না টস জিতলে কী নেবেন। তাই টস হেরে আগে বোলিংয়ের আমন্ত্রণ পাওয়ায় খুশিই টাইগার অধিনায়ক।

উল্লেখ্য, জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে আগে বোলিং করে ১৭ ম্যাচের ৯টি জিতেছে বাংলাদেশ, হারতে হয়েছে বাকি ৮ ম্যাচ। আজ এই পরিসংখ্যান ৯-৯ করার মিশনেই নামবে স্বাগতিকরা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

জিম্বাবুয়ে একাদশ: ওয়েসলে মাধভের, তাদিওয়ানাশে মারুমানি, ব্রেন্ডন টেলর, ডিয়ন মায়ার্স, সিকান্দার রাজা, রেগিস চাকাভা, তিনাশে কামুনহুকামুই, লুক জঙ্গি, টেন্ডাই চাতারা, ব্লেসিং মুজুরাবানি এবং রিচার্ড এনগারাভা।

এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]