বিশ্বকাপে প্রথম ম্যাচেই ক্যারিয়ার সেরা বোলিং মেহেদির

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ১৭ অক্টোবর ২০২১

ইনিংসের তৃতীয় ওভারে অধিনায়কের উইকেট হারানোর পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিলো স্কটল্যান্ড। পাল্টা আক্রমণে বাংলাদেশের বোলারদের চেপে ধরেন জর্জ মুনসে ও ম্যাথু ক্রস। একই ওভারে দুজনকে সাজঘরে পাঠিয়ে টাইগার শিবিরে স্বস্তি ফেরান শেখ মেহেদি হাসান।

এ ডানহাতি অফস্পিনার পরে নিয়েছেন আরও উইকেট। সবমিলিয়ে নিজের চার ওভারে মাত্র ১৯ রান খরচায় শেখ মেহেদির শিকার ৩ উইকেট। প্রায় তিন বছরের টি-টোয়েন্টি ক্যারিয়ারে এবারই প্রথম ম্যাচে ৩ উইকেট নিলেন তিনি। তাও কি না বিশ্বকাপের মঞ্চে।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেকের পর চলতি বিশ্বকাপ শুরুর আগপর্যন্ত ১৮ ম্যাচ খেলেছিলেন মেহেদি। যেখানে তিনি নিয়েছিলেন ১৫ উইকেট এবং সেরা বোলিং ফিগার ছিলো সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে নেয়া ১২ রানে ২ উইকেট।

ক্যারিয়ারে প্রথমবারের মতো বিশ্বকাপের মঞ্চে খেলতে নেমে নিজের আগের সব রেকর্ড ছাড়িয়ে গেছেন মেহেদি। ইনিংসের অষ্টম ওভারে তাকে প্রথমবারের মতো আক্রমণে আনেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দ্বিতীয় বলেই ৪.৪ ওভারে করা ৩৮ রানের জুটি ভেঙে দেন মেহেদি।

একই ওভারের পঞ্চম বলে সোজা বোল্ড করে দেন দুইটি করে চার-ছয়ের মারে ২৯ রান করা জর্জ মুনসেকে। এক ওভারে দুই উইকেট নিয়ে ম্যাচে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। পরে নিজের তৃতীয় ওভারে ক্যালাম ম্যাকলয়েডকেও বোল্ড করেন এ ডানহাতি অফস্পিনার।

নিজের শেষ ওভারটি খরুচে ছিলো মেহেদির। সেই ওভারে একটি ছক্কাসহ হজম করেন ১২ রান। সবমিলিয়ে তার স্পেল দাঁড়ায় ৪-০-১৯-৩; যা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মেহেদি সেরা বোলিং ফিগার।

এসএএস/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]