কেকেআরের নতুন অধিনায়কের নাম ঘোষণা

যে কারণে নেতৃত্ব পেলেন না সাকিব বা লিটন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:০১ পিএম, ২৭ মার্চ ২০২৩

নিয়মিত অধিনায়ক শ্রেয়াস আইয়ার চোটে। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) নতুন অধিনায়ক কে হবেন, সেটি নিয়েই গত কয়েকদিন ধরে ছিল বেশ আলোচনা। সম্ভাব্য অধিনায়ক হিসেবে শোনা যাচ্ছিল বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান আর লিটন দাসের নামও।

শেষ পর্যন্ত সাকিব বা লিটন নয়, স্বদেশি ক্রিকেটারকেই অধিনায়ক হিসেবে বেছে নিলো কেকেআর। ভারতের ঘরোয়া লিগ সৈয়দ মুশতাক আলি ট্রফিতে দিল্লিকে নেতৃত্ব দেওয়া নিতিশ রানাকে করা হয়েছে কেকেআরের নতুন অধিনায়ক।

চলতি মাসের গোড়ার দিকে ভারত-অস্ট্রেলিয়ার চতুর্থ টেস্টের সময় পিঠে চোট পান কেকেআরের নিয়মিত অধিনায়ক শ্রেয়াস। তার চোটের ঠিক কী অবস্থা, তা নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি ফ্র্যাঞ্চাইজি।

এমনকি আজ (সোমবার) নতুন অধিনায়কের নাম ঘোষণার সময় কেকেআরেরও পক্ষ থেজে শ্রেয়াসের চোটের বিষয়ে স্পষ্টভাবে কিছু জানানো হয়নি। কতদিনের জন্য নিতিশকে অধিনায়ক করা হলো, সেটাও পরিষ্কার হয়নি।

rana.jpg

কেকেআরের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা আশাবাদী যে সুস্থ হয়ে উঠে ২০২৩ সালের আইপিএলের কোনো সময় খেলতে পারবেন শ্রেয়াস। তবে আমরা এও আশা করছি, অধিনায়ক হিসেবে ভালোভাবে দলকে এগিয়ে নিয়ে যাবেন নিতিশ। যার সাদা বলের ক্রিকেটে নিজের রাজ্য দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে এবং ২০১৮ সাল থেকে কেকেআরের হয়ে আইপিএলে খেলছেন তিনি।’

কেন সাকিব-লিটন নয়?
বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান এবং লিটন দাসের সাদা বলের অধিনায়কত্বের অভিজ্ঞতা থাকলেও কেন তাদের অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়নি, তা নিয়ে কেকেআরের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

তবে 'হিন্দুস্থান টাইমস'-এর প্রতিবেদন থেকে জানা গেছে, সাকিব এবং লিটনকে পুরো মৌসুমে পাওয়া যাবে না বলেই বিবেচনা করা হয়নি অধিনায়ক হিসেবে।

৩১ মার্চ রাত পর্যন্ত আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিয়ে ব্যস্ত থাকবেন সাকিব-লিটনরা। পরদিনই কেকেআরের প্রথম ম্যাচ আছে। আয়ারল্যান্ডের বিপক্ষে আগামী ৪ এপ্রিল পর্যন্ত একমাত্র টেস্টও খেলা লাগতে পারে সাকিব-লিটনের।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।