যুক্তরাষ্ট্রকে বড় ব্যবধানে হারিয়ে সুপার সিক্সে বাংলাদেশের যুবারা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২৯ এএম, ২৭ জানুয়ারি ২০২৪

ভারতের কাছে প্রথম ম্যাচে হারের কারণে কিছুটা ব্যকাফুটে চলে গিয়েছিলো বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। তবে পরের দুই ম্যাচে আয়ারল্যান্ড এবং যুক্তরাষ্ট্রের বিপক্ষে ঠিকই জয় তুলে নিয়েছে তারা।

সর্বশেষ গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ বাংলাদেশ মাঠে নেমেছিলো যুক্তরাষ্ট্রের বিপক্ষে। এই ম্যাচে ১২১ রানের বিশাল ব্যবধানে যুক্তরাষ্ট্রকে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

ব্লুমফন্টেইনে প্রথমে ব্যাট করতে নেমে আরিফুল ইসলামের দুর্দান্ত সেঞ্চুরির ওপর ভর করে ৭ উইকেট হারিয়ে ২৯১ রান সংগ্রহ করে বাংলাদেশের যুবারা। জবাব দিতে নেমে মাহফুজুর রহমান রাব্বির বিধ্বংসী বোলিংয়ের সামনে ৪৭.১ ওভারে ১৭০ রানে অলআউট হয়ে যায় যুক্তরাষ্ট্রের ক্রিকেটাররা।

টস জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় যুক্তরাষ্ট্রের যুব ক্রিকেট দল। শুরু থেকেই মোটামুটি ভালো ব্যাট করার চেষ্টা করছিলো বাংলাদেশ। আশিকুর রহমান শিবলি ৪৫ বলে করেন ২৭ রান। আদিল বিন সিদ্দিক করেন ১৩ রান।

চৌধুরী মোহাম্মদ রিজওয়ান ৩৫ রান করেন। আরিফুল ইসলাম ১০৩ বলে খেলেন ১০৩ রানের ইনিংস। ৯টি বাউন্ডারির মার ছিল তার ব্যাটে। আহরার আমিন করেন ৪৪ রান। ৩১ রান করে আউট হন মোহাম্মদ শিহাব জেমস। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ২৯১ রান করে বাংলাদেশের যুবারা।

জবাব দিতে নেমে যুক্তরাষ্ট্রের ওপেনার প্রান্নাব চেত্তিপালায়াম করেন সর্বোচ্চ ৫৭ রান। মিডল অর্ডারে ৩৭ রান করেন উৎকর্ষ শ্রীবাস্তব। ১৮ রান করেন সিদ্ধার্থ কাপা।

অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি ৩১ রান দিয়ে নেন ৪ উইকেট। ১টি করে উইকেট নেন ইকবাল হোসেন ইমন, শেখ পারভেজ জীবন, রাফিউজ্জামান রাফি এবং আরিফুল ইসলাম।

আইএইচএস/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।