আবারও হায়দরাবাদের ব্যাটিং তাণ্ডব: ৫ ওভারেই ১০০

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ২০ এপ্রিল ২০২৪

টি-টোয়েন্টি ক্রিকেটের সংজ্ঞাই বদলে দিচ্ছে সানরাইজার্স হায়দরাবাদ। মাঠে নামলেই প্রায় প্রতি বলে চার এবং ছক্কা। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের স্কোর গড়ে আবার নিজেরাই ভাঙছে তারা। এর আগে ২৭৭ ও ২৮৭ রানের দুটি ইনিংস উপহার দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। আগের ম্যাচেই রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ২৮৭ রান করেছিলো তারা।

এবার দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয়ে আবারও ব্যাটিং তাণ্ডবে মেতে উঠেছেন সানরাইজার্স হায়দরাবাদের দুই ওপেনার ট্রাভিস হেড এবং অভিষেক শর্মা। মাত্র ৫ ওভারেই ১০০ রানের মাইলফলক স্পর্শ করে ফেলেছেন তারা।

দিল্লির ফিরোজ শাহ কোটলায় (বর্তমানে অরুন জেটলি স্টেডিয়াম) টস জিতে হায়দরাবাদকে ব্যাট করার আমন্ত্রণ জানায় দিল্লির অধিনায়ক রিশাভ পান্ত। ব্যাট করতে নেমে দ্বিতীয় বলেই খলিল আহমেদকে ছক্কা মেরে শুরু করেন ট্রাভিস হেড। এরপর দুই ওপেনারই চার-ছক্কার উৎসবে মেতে ওঠেন।

মাত্র ৩০ বলেই (৫ ওভার) ১০০ রান করে ফেলেন এই দুই ব্যাটার। টি-টোয়েন্টির ইতিহাসে সম্ভবত এটাই সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি জুটির রেকর্ড। এর মধ্যে ট্রাভিস হেড মাত্র ১৬ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন। ৭টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন তিনি ৪টি।

৭ম ওভারে গিয়ে উদ্বোধনী জুটি ভাঙতে সক্ষম হয় দিল্লি। ১২ বলে ৪৬ রান করা অভিষেক শর্মাকে আউট করেন কুলদিপ যাদব। ২টি বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কার মার মারেন তিনি। ১৩১তম রানের মাথায় আউট হন অভিষেক।

এ রিপোর্ট লেখার সময় সানরাইজার্স হায়দরাবাদের রান ৭ ওভারে ২ উইকেট হারিয়ে ১৩৩। ২৭ বলে ৮৫ রান নিয়ে ব্যাট করছেন ট্রাভিস হেড এবং হেনরিক ক্লাসেন ব্যাট করতে নেমেছেন। ১ রান করে আউট হন এইডেন মারক্রাম।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।