ইংল্যান্ডকে রুখে দিল ইতালি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩২ এএম, ২৮ মার্চ ২০১৮

আর্জেন্টিনার বিপক্ষে হারের পর ঘুরে দাঁড়ানোর মিশন নিয়েই দ্বিতীয় প্রীতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল ইতালি। শুরুতেই পিছিয়ে পড়ে আবারও হারের শঙ্কায় পড়েছিল বিশ্বকাপের মূল পর্বে জায়গা না পাওয়া দলটি। তবে শেষ পর্যন্ত পেনাল্টি থেকে পাওয়া গোলে ইংল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই ইতালি শিবিরে আক্রমণ করে খেলতে থাকে ইংল্যান্ড। এরই ধারাবাহিকতায় ম্যাচের ২৬ মিনিটে দলকে লিড এনে দেন জিমি ভার্ডি। জেসে লিনগার্ডের দ্রুত নেওয়া ফ্রি-কিকে বল ধরে ডিফেন্ডারকে কোনো সুযোগ না দিয়ে জোরালো কোনাকুনি শটে বল জালে পাঠান লেস্টার সিটির এই স্ট্রাইকার।

পিছিয়ে পড়ে আক্রমণের ধার বাড়িয়ে দেয় ইতালি। তবে ফরোয়ার্ডদের ব্যর্থতায় প্রথমার্ধে গোলের দেখা পায়নি দলটি। ফলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় ইতালি।

বিরতি থেকে ফিরেও বলের নিয়ন্ত্রণ নিজেদের কাছেই রাখেই স্বাগতিক ইংল্যান্ড। ম্যাচের ৫৩ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল অ্যাশ্লে ইয়াং। তবে গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা। ম্যাচের ৭৮ মিনিটে ইতালি তারকা ইনসিগনের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

অবশেষে ম্যাচের ৮৭ মিনিটে গোল করে হার এড়ায় ইতালি। স্পট কিকে গোলরক্ষককে পরাস্ত করেন নাপোলির ফরোয়ার্ড ইনসিগনে। বাকি সময় আর গোল না হলে ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

এমআর/পিআর