একশো থেকে দশ পয়েন্ট দূরে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৭ এএম, ২৩ এপ্রিল ২০১৮
একশো থেকে দশ পয়েন্ট দূরে ম্যানসিটি

পাঁচ ম্যাচ হাতে রেখেই প্রিমিয়ার লিগ জয় নিশ্চিত করে ফেলেছে ম্যানচেস্টার সিটি। এবার তাদের সামনে সুযোগ প্রথম দল হিসেবে প্রিমিয়ার লিগে একশো পয়েণ্ট অর্জনের। সেই লক্ষ্যেই প্রিমিয়ার লিগের ৩৪তম ম্যাচে সোয়ানসি সিটির বিপক্ষে ঘরের মাঠ ইত্তিহাদে মুখোমুখি হয় ম্যানচেস্টার সিটি। লিগ টেবিলের তলানির সারির দলটিকে ৫-০ গোলে বিধ্বস্ত করে নিজেদের ঝুলিতে জমা করেছে ৯০ পয়েন্ট।

দুর্বল সোয়ানসির বিপক্ষে ম্যাচের ১২ মিনিটেই ডেভিড সিলভার গোলে এগিয়ে যায় ম্যানসিটি। সমন্বিত এক আক্রমণ থেকে প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে নিজের নবম গোলটি করেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

এ গোলের ঠিক চার মিনিট পর আবারো সিটিকে আনন্দে ভাসান রহিম স্টার্লিং। বাঁ পাশ থেকে ডেলফের বাড়ানো বলে পা ছুঁয়ে লিগে নিজের ১৮তম গোলটি করেন এই ইংলিশ ফরোয়ার্ড। প্রথমার্ধে সিটি ৫৪২টি সঠিক পাস দিয়ে প্রতিপক্ষকে রীতিমত নাচিয়ে ছেড়েছে।

বিরতি থেকে ফিরেও চলে সিটির আধিপত্য। ৫৪ মিনিটে কেভিন ডি ব্রুইন ডি বক্সের বাইরে থেকে বুলেট গতির এক শটে সিটির গোলদাতার তালিকায় নাম লেখান। বর্তমান মৌসুমে ডি বক্সের বাইরে থেকে প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি ৫টি গোল করলেন ব্রুইন। ৬৪ মিনিটে ডি বক্সের ভেতর স্টার্লিংকে ফাউল করে রেফারি ম্যানসিটির পক্ষে পেনাল্টির সিদ্ধান্ত দেন। স্পট কিক থেকে গ্যাব্রিয়েল জেসুসের শট সোয়ানসির গোলকিপার ফাবিয়ান্সকি রুখে দিলেও ফিরতি বলে বার্নার্ডো সিলভা গোল করে সিটিকে ৪-০ গোলে এগিয়ে দেন।

৭৮ মিনিটে দীর্ঘ সাড়ে ছয় মাস পর ইনজুরি থেকে ফিরে বদলি হিসেবে মাঠে নামেন বেঞ্জামিন মেন্দি। ম্যাচের একদম অন্তিম মুহূর্তে ইয়াইয়া তোরের দুর্দান্ত ক্রস থেকে ম্যাচে নিজের প্রথম এবং সিটির হয়ে পঞ্চম গোলটি করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস। এ জয়ের ফলে ৩৪ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে সবার উপরে সিটি। বাকি চার ম্যাচ থেকে মাত্র ১০ পয়েন্ট দরকার পেপ গার্দিওলার দলের। তাহলেই প্রথম দল হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েণ্টের সেঞ্চুরি করবে আকাশী জার্সিধারীরা।

আরআর/আইএইচএস