আর্জেন্টিনার অনুশীলনে পেনাল্টি ঠেকিয়ে উজ্জ্বল সেই কাবায়েরোই

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৪৫ পিএম, ৩০ জুন ২০১৮

চলতি বিশ্বকাপে আর্জেন্টিনা দলের সবচেয়ে সমালোচিত ফুটবলার উইলি কাবায়েরো। ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে বাচ্চাসূলভ ভুলে গোল হজম করেন তিনি। যার ফলে আর্জেন্টিনার জাতীয় ভিলেনে পরিণত হন কাবায়েরো। ভুলের মাশুল দিতে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচের একাদশে জায়গা হারান তিনি।

এই কাবায়েরোই এখন আবার উজ্জ্বল আর্জেন্টিনা দলের অনুশীলনে। দ্বিতীয় রাউন্ড তথা নকআউট পর্বে নির্ধারিত ৯০ মিনিট ও অতিরিক্ত সময়ের খেলা ড্র থাকলে ফল নির্ধারণ হয় টাইব্রেকারের মাধ্যমে। তাই ফ্রান্সের বিপক্ষে ম্যাচের আগে নিজেদের অনুশীলনে পেনাল্টি অনুশীলন করে আর্জেন্টাইন ফুটবলাররা।

সবাইকে অবাক করে দিয়ে আর্জেন্টিনার এই পেনাল্টি অনুশীলনে উজ্জ্বল ছিলেন সমালোচিত ও নিন্দিত গোলরক্ষক কাবায়েরো। পনেরো মিনিটের কিছু বেশি সময় ধরে সংবাদ মাধ্যমকে আর্জেন্টিনার এই অনুশীলন দেখার সুযোগ দেয়া হয়েছিল।

এই সময়ে ২টি শট ঠেকান কাবায়েরো, একটি বল চলে যায় গোলবারের উপর দিয়ে। কাবায়েরোকে বেঞ্চে পাঠানো গোলরক্ষক ফ্রাংকো আরমানি একটি পেনাল্টিও ঠেকাতে পারেননি। স্কোয়াডের তৃতীয় গোলরক্ষক নাহুয়েল গুজম্যানও একটা পেনাল্টি ফিরিয়ে দিতে সক্ষম হন।

ফ্রান্সের বিপক্ষে ম্যাচে আর্জেন্টিনার একাদশে খেলার সম্ভাবনা রয়েছে ফ্রাংকো আরমানির। তবে অনুশীলনে কাবায়েরোর এমন পারফরম্যানসের পর দলের পরিকল্পনাও কোন পরিবর্তন আনা হয় কিনা সেটিই এখন দেখার বিষয়।

এসএএস/পিআর