এল ক্ল্যাসিকোর আগেই কোচ বরখাস্ত করবে রিয়াল!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪৩ এএম, ২২ অক্টোবর ২০১৮

দায়িত্ব নেয়ার পর মাত্র ১২টি ম্যাচে রিয়ালের ডাগআউটে দাঁড়াতে পেরেছেন। এখনও মৌসুমের অর্ধেক পথও পাড়ি দিতে পারেননি। অথচ, রিয়াল মাদ্রিদ কি না এখন পরিকল্পনা চূড়ান্ত করে ফেলেছে, কোচ হুলেন লোপেতেগুইকে বরখাস্ত করার। আগামী রোববার বার্সেলোনার বিপক্ষে এল ক্ল্যাসিকোর আগেই লোপেতেগুইকে বরখাস্ত করা হবে বলে জোর গুঞ্জন ছড়িয়ে পড়েছে।

রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি সাক্ষরের পর থেকেই শুরু তার বিপর্যয়ের দিন। হুলেন লোপেতেগুই ছিলেন স্পেনের কোচ। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে নিজেকে দারুণভাবে মানিয়েও নিয়েছিলেন। তার অধীনে রাশিয়া বিশ্বকাপে দারুণ ফেবারিট ছিল স্পেন। কিন্তু বিশ্বকাপ শুরুর মাত্র দু’দিন আগে ফাঁস হয়ে যায় রিয়ালের সঙ্গে তার চুক্তির বিষয়টি।

এরপরই দ্রুত সিদ্ধান্ত নেয় স্প্যানিশ ফুটবল ফেডারেশন। কাল বিলম্ব না করে বরখাস্ত করা হয় লোপেতেগুইকে। পরিবর্তে বিশ্বকাপে স্পেনের দায়িত্ব তুলে দেয়া হয় ফার্নান্দো হিয়েরোর হাতে।

অন্যদিকে রিয়াল মাদ্রিদে লোপেতেগুইর ক্যারিয়ার শুরু হয় নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে ৪-২ গোলে হেরে। ম্যাচটি ছিল স্প্যানশি সুপার কাপের। বর্তমানে লা লিগার পয়েন্ট টেবিলে রিয়ালের অবস্থান ৫ নম্বরে। শীর্ষে থাকা বার্সার সঙ্গে ব্যবধান ৪ পয়েন্টের।

এটাই বড় বিষয় নয়, লোপেতেগুইর অধীনে টানা হারের মধ্যে রয়েছে রিয়াল মাদ্রিদ। ইন্টারন্যাশনাল ব্রেকের আগে চ্যাম্পিয়ন্স লিগে সিএসকেএ মস্কোর মাঠে গিয়ে ১-০ গোলে হেরে এসেছিল লজ ব্লাঙ্কোজরা। ব্রেক শেষ করে আবার ক্লাব ফুটবলে ফিরে আসার পর নিজেদের মাঠে শনিবার লেভান্তের কাছে ২-১ গোলে হেরে যায়। সবচেয়ে বড় কথা, ক্লাবের ইতিহাসে টানা ৪৮১ মিনিট স্কোরহীন ছিল রিয়াল মাদ্রিদ।

সব মিলিয়ে রিয়াল মাদ্রিদ ৫টি ম্যাচে জয়বঞ্চিত। আগামীকালই (মঙ্গলবার) চ্যাম্পিয়ন্স লিগে ভিক্টোরিয়া প্লাজেনের বিপক্ষে মাঠে নামবে রিয়াল। শোনা যাচ্ছে, ভিক্টোরিয়া প্লাজেনের বিপক্ষে মাঠে নামার আগেই বহিস্কার করা হতে পারে লোপেতেগুইকে। তাতে ভিক্টোরিয়ার বিপক্ষে কোচ ছাড়া খেলতে নামতেও রাজি লজ ব্লাঙ্কোজরা।

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :