মেসির ফেরার ম্যাচে শোচনীয় হার আর্জেন্টিনার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৪ এএম, ২৩ মার্চ ২০১৯

জাতীয় দলের হয়ে ফেরাটা ভালো হলো না আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির। তুলনামূলক দুর্বল ভেনেজুয়েলার কাছে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ১-৩ গোলে হেরে গিয়েছে আর্জেন্টিনা।

মাস আটেক আগে রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের বিপক্ষে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন লিওনেল মেসি। সে ম্যাচে ৩-৪ গোলে হেরেছিল আর্জেন্টিনা। বিশ্বকাপের পর দীর্ঘ প্রায় আট মাস জাতীয় দলের হয়ে ফিরেও ১-৩ গোলে হার জুটেছে মেসির কপালে।

অ্যাতলেটিকো মাদ্রিদের ওয়ান্দা মেট্রোপলিটনে শুক্রবার রাতে ম্যাচের শুরু থেকেই প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবল খেলতে থাকে দুই দল। তবে মাত্র ৬ মিনিটেই গোল হজম করে বসে আর্জেন্টিনা।

রক্ষণভাগের ব্যর্থতায় পিছিয়ে পড়ে আলবিসেলেস্তেরা। মাঝমাঠ থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো বল সুনিপুণ দক্ষতায় নিয়ন্ত্রণে সলোমন রনদন। আর্জেন্টাইন ডিফেন্ডাররা তাকে অফসাইডের ফাঁদে ফেলতে চেয়েছিলেন। কিন্তু সে ফাঁদ ভেঙে ডান পায়ের ভলিতে জাল খুঁজে নেন রনদন।

southeast

পিছিয়ে পড়ে গোল করতে মরিয়া হয়ে ওঠে আর্জেন্টিনা। বারবার আক্রমণ করেও গোলের ঠিকানা খুঁজে নিতে পারেনি তারা। উল্টো বিরতির আগে ম্যাচের ৪৪তম মিনিটে ব্যবধান বাঁড়ায় মিডফিল্ডার জন মুরিলো। দুই গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

তবে দ্বিতীয়ার্ধে ফিরে ব্যবধান কমায় লিওনেল স্কালোনির শিষ্যরা। ম্যাচের ৫৯তম মিনিটে পাল্টা আক্রমণে দলের অধিনায়ক লিওনেল মেসি রক্ষণচেরা পাস বাড়ান জিওভানি লো সেলসোর উদ্দেশ্যে। তার দুর্দান্ত পাস থেকে প্রথম ছোঁয়াতেই বল জালে জড়ান লাউতারো মার্টিনেজ।

মিনিটখানেক পর দলকে সমতায় বসাতে পারতেন ইন্টার মিলানের এ ফরোয়ার্ড। গোলরক্ষককে একা পেয়ে করা তার শট চলে যায় দূরের পোস্ট ঘেঁষে। ফলে সে দফায় সমতায় ফেরা হয়নি আর্জেন্টিনার।

উল্টো ম্যাচের ৭৫তম মিনিটে আর্জেন্টাইনদের কফিনে শেষ পেরেক ঠুকে দেন জোসেফ মার্টিনেজ। ডি-বক্সের মধ্যে ফরোয়ার্ড দারউইনকে আর্জেন্টাইন ডিফেন্ডার হুয়ান ফইথ ফাউল করলে পেনাল্টি পায় ভেনেজুয়েলা। সফল স্পটকিকে আর্জেন্টিনাকে ম্যাচ থেকে ছিটকে দেন জোসেফ।

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :