রোনালদোর হ্যাটট্রিকে ফাইনালে পর্তুগাল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:১৪ এএম, ০৬ জুন ২০১৯

জাতীয় দলের জার্সি গায়ে আরও একবার চমক দেখালেন পর্তুগিজ তারকা ও অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। তার হ্যাটট্রিকের বদৌলতেই উয়েফা নেশনস লিগের ফাইনালে পৌঁছে গেছে পর্তুগাল।

বুধবার রাতে পোর্তোর এস্তাদিও দ্রাগাওতে নেশনস লিগের সেমিফাইনালে সুইজারল্যান্ডকে ৩-১ গোলে হারিয়েছে পর্তুগাল। দলের পক্ষে সবগুলো গোলই করেছেন রোনালদো।

ম্যাচের প্রথমার্ধে গোল হয় মাত্র ১টি। ২৫তম মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকেই অসাধারণ এক ফ্রিকিকে নিজ দলকে এগিয়ে দেন রোনালদো। পরে অবশ্য রোনালদোর বাড়িয়ে একটি বলে গোল মিস করেন হুয়াও ফেলিক্স।

এক গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধের ৫৭তম মিনিটে সমতা ফেরায় সুইজারল্যান্ড। এতে অবশ্য ছিল বেশ নাটকীয়তা। প্রথম সুইজারল্যান্ডের ডি-বক্সে ফাউল হওয়ায় পর্তুগালের পক্ষে পেনাল্টি দেন রেফারি।

কিন্তু পরে ভিএআরে দেখা যায় ফাউল আগে করা হয়েছিল সুইজারল্যান্ডের খেলোয়াড়কেই। তাই সেটি মেনে পেনাল্টি দেয়া হয় সুইসদের। সফল স্পটকিকে দলকে সমতায় ফেরান রিকার্দো গোমেজ।

এই ১-১ গোলের সমতা চলতে থাকে ৮৭ মিনিট পর্যন্ত। মনে হচ্ছিলো ম্যাচ হয়তো গড়াবে অতিরিক্ত সময়ে। কিন্তু সেটি হতে দেননি রোনালদো। ম্যাচের ৮৮ ও ৯০ মিনিটে গোল করে নিশ্চিত করেন তার দলের ফাইনালে খেলার টিকিট।

বৃহস্পতিবার টুর্নামেন্টের অন্য সেমিফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নেদারল্যান্ডস। সে ম্যাচের জয়ী দলের সঙ্গে আগামী রোববার ফাইনালে মুখোমুখি হবে পর্তুগাল।

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :