ঢাকায় আবাহনীর প্রতিপক্ষ উত্তর কোরিয়ান ক্লাব

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:০০ পিএম, ১৭ আগস্ট ২০১৯

আবাহনীর জন্ম ১৯৭২ সালে। তার ২১ বছর আগে ১৯৪৯ সালে প্রতিষ্ঠিত উত্তর কোরিয়ান ক্লাব এপ্রিল টোয়েন্টিফোর। কেবল বয়সেই বড় নয়, আন্তর্জাতিক পর্যায়েও আবাহনীর চেয়ে কোরিয়ান ক্লাবটির সাফল্য বেশি। এএফসি কাপের নকআউট পর্বে প্রথম নাম লিখিয়েছে আবাহনী। এপ্রিল টোয়েন্টিফোর আগেও দুইবার খেলেছে এই স্তরে। দুই দলের লড়াইটা তাই অসম হওয়ার সম্ভাবনাই বেশি।

এএফসি কাপের ইন্টার জোন প্লে-অফ সেমিফাইনালে বাংলাদেশ আর কোরিয়ার দুই জায়ান্ট মুখোমুখি হবে ২১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। দুই দলের ফিরতি ম্যাচ ২৮ আগস্ট উত্তর কোরিয়ার রাজধানী পিয়ং ইয়ংয়ে। দুই লেগ মিলিয়ে জয়ী দলটি উঠবে ইন্টার জোন প্লে-অফ ফাইনালে।

উত্তর কোরিয়ান দলটি আজ (শনিবার) বিকেলে ঢাকায় পৌঁছেছে। ফ্লাইট সিডিউলের কারণে তাদের একটু আগেই আসতে হয়েছে ঢাকায়। গ্রুপ পর্বে আবাহনীর চেয়ে পারফরম্যান্স ভালো এপ্রিল টোয়েন্টিফোর ক্লাবের। ৬ ম্যাচের মধ্যে তারা ৫ টি জিতে এবং একটি ড্র করে ‘আই’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে উঠেছে দ্বিতীয় পর্বে। আবাহনী ৬ ম্যাচের ৪টি জিতে, একটি ড্র করে এবং একটি হেরে ‘ই’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় পর্বে উঠেছে।

আবাহনী আসলে ইতিহাস সৃষ্টি করেছে ইন্টার জোন প্লে-অফ সেমিফাইনালে উঠে। আগে তাদের দৌড় ছিল গ্রুপ পর্ব পর্যন্ত। এবার তারা স্বপ্ন পূরণ করে ঘরের মাঠ দিয়ে শুরু করছে নিজেদের আরো উচ্চতায় তোলার মিশন। জিততে হলে ঘরের ম্যাচটার দিকেই ভালোভাবে চোখ রাখতে হবে বাংলাদেশের আকাশি-হলুদদের।

আরআই/আইএইচএস/এমকেএইচ