ফুটবলারদের বিশ্বকাপ প্রস্তুতি শুরু শুক্রবার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪২ পিএম, ১৯ আগস্ট ২০১৯

দুই মাস ছুটি কাটিয়ে আজ (সোমবার) সকালে ঢাকায় ফিরেছেন জাতীয় ফুটবল দলের ইংলিশ কোচ জেমি ডে। তার সামনে এখন কাতার বিশ্বকাপের বাছাইয়ের দ্বিতীয় পর্বের চ্যালেঞ্জ। আর ২২ দিন পর আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে মিশন শুরু হবে বাংলাদেশের।

বাংলাদেশ প্রস্তুতি শুরু করবে কবে?- এত দিন এ প্রশ্নই ঘুরছিল ফুটবল পাড়ায়। বাফুফে অপেক্ষায় ছিলে কোচ আসার। কোচ ফেরার দিনেই বাফুফের ন্যাশনাল টিমস কমিটির সভা নির্ধারণ করা হয়েছিল। ঢাকায় পৌঁছেই কোচ যোগ দেন সভায় এবং সেখানে ঠিকঠাক হয় আফগানিস্তানের বিরুদ্ধে ১০ সেপ্টেম্বরের ম্যাচের প্রস্তুতির পরিকল্পনা।

কয়েকদিন আগে বাফুফে যে ২৫ জনের প্রাথমিক দল ঘোষণা করেছিল তাদের নিয়ে শুক্রবার প্রস্তুতিতে নেমে পড়বেন জেমি ডে। যেহেতু ম্যাচটি হবে দুশানবের সেন্ট্রাল স্টেডিয়ামের টার্ফে তাই জেমি ঢাকা কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামেই অনুশীলন করাবেন জামাল ভূঁইয়াদের।

নয় দিন অনুশীলনের পর ৩১ আগস্ট ২৫ জন থেকে ২৩ জনের দল চূড়ান্ত করবেন কোচ। তাদের নিয়ে পরের দিন উড়াল দেবেন তাজিকিস্তানের পথে। সেখানে ১০ দিন কন্ডিশনিং ক্যাম্প ও দুটি প্রস্তুতি ম্যাচ খেলে আফগানদের মোকাবিলা করবে বাংলাদেশ। স্থানীয় দুটি ক্লাবের বিপক্ষে বাংলাদেশ ম্যাচ খেলবে ৩ ও ৫ সেপ্টেম্বর।

আরআই/এসএএস/এমএস