এশিয়ার সেরা গোল বাংলাদেশের সোহেল রানার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:১৭ পিএম, ২৩ আগস্ট ২০১৯

সব জল্পনা কল্পনা শেষ করে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের তারকা খেলোয়াড় সোহেল রানার গোলটিই এ সপ্তাহে এশিয়ার সেরা গোল হিসেবে নির্বাচিত হয়েছে। ভক্ত-সমর্থকদের ভোটে পরিষ্কার ব্যবধানে এগিয়ে থেকে এ সম্মাননা অর্জন করেছেন সোহেল রানা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গত বুধবার উত্তর কোরিয়ান ক্লাব এপ্রিল টোয়েন্টিফাইভ এসসি’র বিপক্ষে আবাহনীর ৪-৩ গোলের জয়ের প্রথমটি করেছিলেন সোহেল রানা।

৩৩ মিনিটে আবাহনীর একটি আক্রমণ হেডে ঠেকিয়ে দিয়েছিলেন কোরিয়ান এক ডিফেন্ডার। বলটি গিয়ে পড়ে বক্সের বাইরে নাবিব নেওয়াজ জীবনের পায়ে। জীবন বলটি ডান পা, বাঁ পা করে পেছনে ঠেলে দেন সোহেলে রানার কাছে।

সোহেল রান তিন কদম এগিয়ে জোরালো শট নেন পা পায়ে। তার সেই শট বুলেট গতিতে কাঁপিয়ে দেয় কোরিয়ান ক্লাবের জাল। এপ্রিল টোয়েন্টিফাইভ স্পোর্টস ক্লাবের গোলরক্ষক বাম দিকে ঝাঁপিয়ে পড়েও শেষ রক্ষা করতে পারেননি।

আবাহনীর মিডফিল্ডার সোহেল রানার সেই গোল উঠে আসে এএফসির আলোচনায়। নির্বাচিত হয় এএফসির সপ্তাহসেরা গোলের তালিকায়ও। একই ম্যাচে করা কোরিয়ান ক্লাবের চো জং হিউকের গোলটিও ছিলো সেরার তালিকায়। ৩৫তম মিনিটে এই গোলে ১-১ করেছিল সফরকারী ক্লাবটি।

তবে শেষপর্যন্ত ২৬০৮৮ ভোট পেয়ে সেরা নির্বাচিত হয়েছে সোহেল রানার গোলটিই। এর আগে এএফসি কাপের গ্রুপ পর্বে নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাবের বিরুদ্ধে আবাহনীর মামুনুল ইসলামের গোলটি সপ্তাহসেরা নির্বাচিত হয়েছিল।

আরআই/এসএএস/পিআর