৩৩ মাস কোমায় থাকা সেই ফুটবলারের চুক্তি বাতিল করল আয়াক্স

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ৩১ মার্চ ২০২০

ভালো করে প্রস্ফুটিত হওয়ার আগেই ঝরে গেলেন আবদেল হক নুরি। মরক্কান বংশোদ্ভূত নেদারল্যান্ডসের এই ফুটবলারের ফুটবল প্রতিভা ছিল অসাধারণ। যে কারণে মাত্র ২০ বছর বয়সের আগেই ইউরোপের অনতম সেরা ক্লাব আয়াক্সের হয়ে নাম লেখাতে পেরেছিলেন তিনি।

কিন্তু ২০১৭ সালে এক অনাকাংখিত ঘটনায় মাথার ইনজুরিতে পড়েন আবদেল হক নুরি। যে কারণে, কোমায় চলে যেতে হয় তাকে এবং টানা ৩৩ মাস (প্রায় ৩ বছর) কোমায় ছিলেন এই ডাচ ফুটবলার।

সম্প্রতি ৩৩ মাস কোমায় থেকে অবশেষে চোখের পাতা নাড়ানো, শরীর নাড়ানোর মত কাজগুলো করতে পারছেন আবদেল হক নুরি।

দীর্ঘ সময় কোমায় থাকলেও ডাচ ফুটবল ক্লাব আয়াক্স কিন্তু আবদেল হক নুরির নির্ধারিত পারিশ্রমিক দিয়ে যাচ্ছিলো আয়াক্স ক্লাব কর্তৃপক্ষ। যে ৩৩ মাস কোমায় ছিলেন আবদেল হক নুরি, ওই ৩৩ মাসের পুরোপুরি পারিশ্রমিক তাকে দিয়ে গেছে আয়াক্স। নুরির সঙ্গে ডাক ক্লাবটির চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা চলতি বছরের ১ জুলাই।

তবে, তার আগেই বিভিন্ন কারণে নুরির সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিয়েছে আয়াক্স। তবে তার আগেই নুরির পরিবারের সঙ্গে আলাপ করে নিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। বিশেষ করে তার ভবিষ্যতের ব্যাপারে।

কোমা থেকে ফিরলেও এখনও পুরোপুরি স্বাভাবিক হতে অনেক সময় লাগবে এই ডাচ ফুটবলারের। আদৌ হতে পারবেন কি না সন্দেহ। কারণ, স্থায়ীভাবেই তার মস্তিষ্কে ক্ষতি হয়ে গেছে। সেই ক্ষতি কাটিয়ে ইহজীবনে আর সম্ভব হবে না আবদল হক নুরির পক্ষে। ইনজুরিতে পড়ার সময়ই মাথায় আঘাতের কারণে হার্ট অ্যাটাকও হয়েছিল এই ডাচ ফুটবলারের।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]