প্রিমিয়ার লিগের ভেন্যু হিসেবে আরেকটি স্টেডিয়ামের অভিষেক

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৩২ পিএম, ২৪ জানুয়ারি ২০২১

বাংলাদেশ প্রিমিয়ার লিগের নতুন ভেন্যু হিসেবে অভিষেক হয়েছে আরেকটি স্টেডিয়াম। নতুন এই ভেন্যু মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়াম। লিগের নতুন ভেন্যুটি হোম হিসেবে নিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ।

তবে নিজেদের মাঠে প্রথম ম্যাচ হেরে গেছে আরামবাগ। রোববার স্বাগতিক দল আর মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্রের ম্যাচ দিয়ে অভিষেক হয়েছে এই ভেন্যুর। ম্যাচে মুক্তিযোদ্ধা জিতে গেছে ১-০ গোলে।

মুন্সিগঞ্জ শহরে অবস্থিত এ স্টেডিয়ামের তিন দিকে আছে একতলা গ্যালারি। দর্শক ধারণক্ষমতা ৮ থেকে ১০ হাজারের মতো। তবে মাঠ মোটামুটি। নতুন এই ভেন্যুও উদ্বোধন করেছেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ। বাফুফের প্রফেশনাল লিগ কমিটির সদস্য সৈয়দ রিয়াজুল করীমসহ স্থানীয় ফুটবল সংগঠকরা উপস্থিত ছিলেন।

করোনাভাইরাসের কারণে এবার দুরের ভেন্যুগুলো বাদ দিয়ে রাজধানীর নিকটে নতুন দুটি স্টেডিয়ামকে প্রিমিয়ার লিগের জন্য নির্বাচন করা হয়েছে। অন্যটি টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামকে। যে স্টেডিয়ামটি হোম ভেন্যু হিসেবে নিয়েছে উত্তর বারিধারা ক্লাব।

গতবারের ভেন্যুগুলোর মধ্যে এবার আছে বঙ্গবন্ধু জাতীয স্টেডিয়াম ও কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম। কুমিল্লা স্টেডিয়াম এবার হোমভেন্যু মোহামেডান ও বসুন্ধরা কিংসের। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ঘাঁটি বেধেছে বাকি ৯ ক্লাব।

আরআই/আইএইচএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]