রোনালদো-দিবালার ‘সেঞ্চুরি’তে জুভেন্টাসের দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৪০ এএম, ১৩ মে ২০২১

একইদিনে সেঞ্চুরি পূরণ করলেন জুভেন্টাসের দুই তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো এবং পাওলো দিবালা। তাদের সেঞ্চুরির ম্যাচে স্বাভাবিকভাবেই সহজ জয় পেয়েছে ইতালিয়ান ক্লাবটি। এতে অবশ্য পয়েন্ট টেবিলে তেমন উন্নতি হয়নি তাদের।

বুধবার রাতে সাসৌলোর মাঠে খেলতে গিয়ে ৩-১ গোলে জিতেছে জুভেন্টাস। যেখানে ১টি করে গোল করেছেন রোনালদো ও দিবালা। অপর গোলটি আদ্রিয়ান র‍্যাবিয়টের। সাসৌলোর পক্ষে এক গোল শোধ দিয়েছেন গিয়াকোমো রাসপাদোরি। তবে পয়েন্ট টেবিলে পাঁচের ওপরে উঠতে পারেনি জুভেন্টাস।

পুরো ম্যাচে আধিপত্য ছিল স্বাগতিক দল সাসৌলোর। ম্যাচের প্রায় দুই-তৃতীয়াংশ সময় বলের দখল ছিল তাদেরই পায়ে। এছাড়া গোলের উদ্দেশ্যে অন্তত ১৯টি শট তারা করেছে, যেখানে জুভেন্টাসের ছিল ১৫টি শট। তবে বেশিরভাগই শটই লক্ষ্য বরাবর রাখতে পারেনি সাসৌলো।

ম্যাচের ২৮ মিনিটের সময় দলকে এগিয়ে দেন র‍্যাবিয়ট। পরে প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে স্কোরলাইন ২-০ গোল করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। জুভেন্টাসের জার্সি গায়ে এটি তার ১০০তম গোল। মাত্র তিন মৌসুমে ১৩১ ম্যাচে সেঞ্চুরি করে তিনিই এখন জুভেন্টাসের দ্রুততম শত গোলের মালিক।

দ্বিতীয়ার্ধে ফিরে ৫৯ মিনিটের মাথায় এক গোল শোধ দেন সাসৌলোর ফরোয়ার্ড রাসপাদোরি। কিন্তু ৭ মিনিটের ব্যবধানে ফের ব্যবধান বাড়ান জুভেন্টাস পাওলো দিবালা। ওল্ড লেডিদের হয়ে দিবালারও এটি ছিল শততম গোল।

এই সেঞ্চুরি করতে দিবালা খেলেছেন ৬৬টি ম্যাচ। এটিও একটি রেকর্ড। ইউরোপের বাইরের প্রথম খেলোয়াড় হিসেবে ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে গোলের সেঞ্চুরি করলেন তিনি।

ম্যাচে বাকি সময়ে আর গোলের দেখা পায়নি কোনো দল। ফলে ৩-১ গোলের জয় নিয়েই বাড়ি ফেরে জুভেন্টাস। এ জয়ের পর ৩৬ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে অবস্থান করছে ওল্ড লেডিরা।

লিগের বাকি থাকা দুই ম্যাচের মধ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে চারে ঢুকতে না পারলে, আগামী মৌসুমে সরাসরি চ্যাম্পিয়নস লিগ খেলার টিকিট পাবে না তারা।

এসএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]