কোপা ইউরোআমেরিকা খেলবে ইতালি-আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৩ এএম, ২৯ সেপ্টেম্বর ২০২১

গত জুলাইয়ে ইউরো কাপ ও কোপা আমেরিকার ফাইনালের পরই শোনা যাচ্ছিলো গুঞ্জন। তখনই বলাবলি হচ্ছিলো, দুই মহাদেশের দুই চ্যাম্পিয়নকে নিয়ে হতে পারে একটি বিশেষ ম্যাচ।

অবশেষে এলো সেই ঘোষণা। ইউরো কাপের সবশেষ চ্যাম্পিয়ন ইতালি ও কোপা আমেরিকার সবশেষ চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে নিয়ে কোপা ইউরোআমেরিকা ম্যাচ। শুধু এবারই নয়। ইউরো ও কোপার পরবর্তী দুই আসরের চ্যাম্পিয়নদের নিয়েও হবে এই ম্যাচ।

বিশেষ এই ম্যাচটি হবে আগামী বছরের জুনে। মঙ্গলবার এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। তবে তারা ম্যাচটির ভেন্যু চূড়ান্ত করেনি।

উয়েফা তাদের বিবৃতিতে জানিয়েছে দুই মহাদেশের মধ্যকার ফুটবলীয় সম্পর্কের উন্নতির লক্ষ্যেই মূলত এ বিশেষ ম্যাচের আয়োজন করছে তারা। এছাড়া মেয়েদের ফুটবল, ফুটসাল এবং যুব ফুটবলও তাদের পরিকল্পনায় রয়েছে।

পুরো বিবৃতিতে কোথাও ফিফার নাম উল্লেখ করেনি উয়েফা। কিন্তু ক্লাব পর্যায় হোক কিংবা আন্তর্জাতিক; যেকোনো ভিন্ন মহাদেশীয় টুর্নামেন্ট মূলত আয়োজন করে থাকে ফিফা। তাই এ বিষয়ে একটা খটকা রয়েই যাচ্ছে।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]